• শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
ads
৭ই মার্চ উপলক্ষে সুদানে ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন

ছবি : সুদান থেকে মাসুক মিয়া

আফ্রিকা

৭ই মার্চ উপলক্ষে সুদানে ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন

  • আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত ০৭ মার্চ ২০২০

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে সুদানের দারফুরে এক ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের উদ্যোগে সুদানের দারফুর, এলফেশার সুপার ক্যাম্পে 'রান ফর পিস নামে' এ প্রতিযোগীতার আয়োজন করা হয়।

আজ শনিবার স্থানীয় সময় সকাল ৭টায় এ প্রতোযোগিতার শুভ উদ্বোধন করেন দারফুর শান্তিরক্ষা মিশনের পুলিশ চীফ অফ স্টাফ আমাদু মান্নাহ।

ম্যারাথন দৌড় কর্মসূচী উদ্বোধন অনুষ্ঠানে আমাদু মান্নাহ সুখী জীবন যাপনের জন্য শারীরিক সুস্থ্যতার গুরুত্ব তুলে ধরার পাশাপাশি ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে এ ধরনের ম্যারাথনের আয়োজন করায় বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের ভূয়সী প্রশংসা করেন এবং কন্টিনজেন্ট কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিমকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সুদান দারফুরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত অপারেশনস অফিসার মাসুক মিয়া পিপিএম জানান, আগামী ১৭ই মার্চ ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ বাংলাদেশসহ বিশ্বব্যাপী উদযাপিত হবে। সুদানে বাংলাদেশের কোন দুতাবাস না থাকায় রাষ্ট্রীয়ভাবে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপিত হচ্ছে না। বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট আগামী ১৭ই মার্চ ২০২০ বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপনের প্রস্তুতি গ্রহণ করেছে যার অংশ হিসেবে আজকের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads