• শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৫
ads
শোকে স্তব্ধ নিউজিল্যান্ড

পালনে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদের সামনে হ্যাগলি পার্কে হাজার হাজার মানুষ জড়ো হয় দেশটির প্রধানমন্ত্রী জাসিন্দা আরডের্ন তিনিও শোকাহতদের সঙ্গে থেকে শোক প্রকাশ করেন

ছবি : ইন্টারনেট

অস্ট্রেলিয়া

শোকে স্তব্ধ নিউজিল্যান্ড

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২২ মার্চ ২০১৯

ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার পর আজ সেখানে হাজার হাজার মুসল্লি জুমার নামাজে অংশ নিয়ে সে ঘটনার প্রতিবাদ জানিয়েছেন। শুধু মুসল্লিরা নয় তাদের নিরাপত্তা নিশ্চিত ও সহমর্মিতা জানাতে সেখানে উপস্থিত ছিল নিউজিল্যান্ডের হাজারো অধিবাসী।

গত শুক্রবার নিহত হওয়া ৫০ জনের স্মরণে ২ মিনিট নীরবতা পালন করেন তারা। উপস্থিত প্রায় ২০ হাজার মানুষের মধ্যে হাগলি পার্কে বক্তৃতা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্দা আরডের্ন। আল-নুর মসজিদের সামনে যখন তিনি বক্তৃতা দিচ্ছিলেন তখন সেই সমাবেশজুরে ছিল পিনপতন নীরবতা।

রয়টার্স জানিয়েছে, নিউজিল্যান্ডের ঘটনায় নিহতদের বেশিরভাগই ছিল দেশটিতে শরনার্থী কিংবা অভিবাসী। তাদের মধ্যে রয়েছে পাকিস্তান, ভারত, মালয়শিয়া, ইন্দোনেশিয়া, তুরস্ক, সোমালিয়া, আফগানিস্তান ও বাংলাদেশের নাগরিক। বক্তব্যের শুরুতেই নিহতদের পরিবারের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী আরডের্ন বলেন, নিউজিল্যান্ডের সকল মানুষ আপনাদের সঙ্গে শোকাহত। আমরা আজ এক।

নামাজের ইমামতি করা ইমাম গামাল ফৌদা সমাবেশে বলেন, আমাদের হৃদয় ভেঙ্গে গেছে কিন্তু আমরা ভেঙ্গে পড়িনি। আমরা এখনো বেঁচে আছি, একসঙ্গে। আমরা কাউকে আমাদের মাঝের এ বন্ধন ভাঙতে দেব না। তার বক্তব্যের সমর্থনে উপস্থিত মানুষ সকলে হাত তুলে ঐক্য প্রদর্শন করে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads