• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
'আবাসন খাত থেকে বাড়বে রাজস্ব'

সংগৃহীত ছবি

রাজস্ব

'আবাসন খাত থেকে বাড়বে রাজস্ব'

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ৩০ জুন ২০১৯

আবাসন খাতে রেজিস্ট্রেশন ব্যয় কমানোর ফলে রাজস্ব আহরণ বাড়বে বলে আশা প্রকাশ করেছেন এই খাতের ব্যবসায়িরা।

আজ রোববার ২০১৯-২০ অর্থবছরের বাজেট পাশের পর এক প্রতিক্রিয়ায় আবাসন খাতের ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, জাতীয় বাজেটে সরকার আবাসন খাতে রেজিস্ট্রেশন ব্যয় কমানোর যে উদ্যোগ নিয়েছে তা এই খাতে রাজস্ব আহরণে অধিক মাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সরকারের এই যুগান্তকারী উদ্যোগের ফলে আবাসন খাতে বিদ্যমান স্থবিরতা বহুলাংশে কাটিয়ে ওঠা সম্ভব হবে বলে বিশ্বাস করে রিহ্যাব।

সংগঠনটি বলছে, সাধারণ মানুষকে বিবেচনায় এনে রিয়েল এস্টেট খাতকে গুরুত্ব দিয়ে মহান সংসদে ২০১৯-২০২০ অর্থবছরের জাতীয় বাজেট পাশ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী এবং জাতীয় রাজস্ব বোর্ড এর চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট সকলকে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

রিহ্যাব বলছে, বাজেটে সরকার ফ্ল্যাট এবং অ্যাপার্টমেন্ট ক্রয়ে যে বিনিয়োগ সুবিধার প্রস্তাব করেছে তা এই খাতে ফলপ্রসু ভূমিকা রাখবে এবং অভ্যন্তরীণ সম্পদ বৃদ্ধিতে সহায়তা করবে।

নিম্ন ও নিম্ন মধ্যবিত্তরা যাতে ভাড়ার টাকায় মাথা গোঁজার একটা ঠিকানা খুঁজে পায় সেজন্য স্বল্প সুদের দীর্ঘমেয়াদী একটি তহবিল গঠনসহ রিহ্যাব এর অন্যান্য দাবি আগামীতে সরকার বাস্তবায়ন করবে বলে আশা করে রিহ্যাব।

সবার জন্য আবাসন কেউ থাকবে না গৃহহীন এই স্লোগানকে প্রতিপাদ্য করে আগামীতেও রিহ্যাব সদস্যরা সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে নিরলস কাজ করে যাবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads