• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads
আগুনে পুড়ল কিশোরগঞ্জ হাসপাতালের ব্লাড ব্যাংক

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল

সংরক্ষিত ছবি

দুর্ঘটনা

আতঙ্কে রোগীর মৃত্যু

আগুনে পুড়ল কিশোরগঞ্জ হাসপাতালের ব্লাড ব্যাংক

  • কিশোরগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ আগস্ট ২০১৮

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ব্লাড ব্যাংক আগুনে পুড়ে গেছে। অন্যদিকে হাসপাতালে আগুন লাগার সংবাদ ছড়িয়ে পড়লে আতঙ্কে এক রোগীর মৃত্যু হয়েছে।

জানা গেছে, গতকাল রোববার ভোর ৫টার দিকে হাসপাতালের দ্বিতীয় তলায় প্যাথলজি বিভাগে অবস্থিত ব্লাড ব্যাংকের একটি রেফ্রিজারেটরে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ভয়াবহ আকার ধারণ করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই ব্লাড ব্যাংকে রক্ষিত তিনটি রেফ্রিজারেটর, একটি শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র, একটি সেন্ট্রিফিউজ, একটি মাইক্রোস্কোপ, দুটি বৈদ্যুতিক পাখা, দুটি বেড, প্যাথলজি পরীক্ষায় ব্যবহূত বিপুল পরিমাণ রি-এজেন্ট ও রেফ্রিজারেটরে রক্ষিত রক্ত, চেয়ার-টেবিলসহ অফিসে ব্যবহূত আসবাবপত্র ও কাগজপত্র পুড়ে গেছে। আগুনে যন্ত্রপাতি নষ্ট হয়ে ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

অন্যদিকে আগুন লাগার সংবাদ ছড়িয়ে পড়লে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্বজনরা রোগীদের বিভিন্ন তলা থেকে নামিয়ে আনেন। তখন বেগম (২৬) নামের এক রোগীকে নামানোর সময় তিনি মারা যান। গত মঙ্গলবার সিজারিয়ান অপারেশনের মাধ্যমে হাসপাতালে বেগমের পুত্রসন্তানের জন্ম হয়। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads