• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৫
ads
মিয়ানমারে বিমান দুর্ঘটনা তদন্তে ৬ সদস্যের কমিটি গঠন

ছবি : সংগৃহীত

দুর্ঘটনা

মিয়ানমারে বিমান দুর্ঘটনা তদন্তে ৬ সদস্যের কমিটি গঠন

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৯ মে ২০১৯

মিয়ানমারের ইয়াঙ্গুনে বিমান দুর্ঘটনার তদন্তে ছয় সদস্যের কমিটি গঠন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। আজ বৃহস্পতিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চিফ অব ফ্লাইট সেফটি শোয়েব চৌধুরীকে তদন্ত কমিটির প্রধান করে এ কমিটি গঠন করা হয়। তিনিসহ এ কমিটিতে রয়েছেন ছয়জন।

এর আগে সকালে ইয়াঙ্গুন থেকে ১৭ যাত্রী নিয়ে দেশে ফিরে আসে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিশেষ ফ্লাইট ড্যাশ-৮ কিউট-৪০০। যাত্রীদের দেশে ফিরিয়ে নিয়ে আসতে বুধবার রাত ১১টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরীর নেতৃত্বে ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

বুধবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকা থেকে ইয়াঙ্গুনগামী ড্যাশ-৮ কিউট-৪০০ উড়োজাহাজটি দুর্ঘটনায় পড়ে। ইয়াঙ্গুন বিমানবন্দরে রানওয়ে থেকে ছিটকে পড়লেও বিমান বাংলাদেশের ফ্লাইটটির যাত্রীরা অল্পের জন্য প্রাণে রক্ষা পান।

মিয়ানমারে বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল খান চৌধুরী জানান, ইফতারের আগে এই দুর্ঘটনা ঘটে। বিমানটিতে পাইলট ও কেবিন ক্রুসহ মোট ৩৪ জন আরোহী ছিলেন।

তিনি জানান, এদের মধ্যে আহত ১৯ জনকে ইয়াঙ্গুনের নর্থ ওকলাপা হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে ১১ জনকে ছাড়পত্র দেয়া হয়।

বিমান সূত্রে জানা গেছে, বুধবার বিকাল ৩ টা ৪৫মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দর থেকে উড্ডয়ন করে, সন্ধ্যা ৬টা ২২মিনিটে অবতরণের সময় ড্যাশ-৮ উড়েজাহাজ রানওয়ে ছিটকে পড়ে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads