• বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
ads
গাজীপুরে স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৬

ছবি: বাংলাদেশের খবর

দুর্ঘটনা

গাজীপুরে স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৬

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৩ জুলাই ২০১৯

গাজীপুরের শ্রীপুর উপজেলার ফরিদপুরে অটো স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ছয়জনে দাঁড়িয়েছে।

ঘটনাস্থল থেকে বুধবার দুই দফায় পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহতদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- রাসেল মিয়া, আনোয়ার হোসেন ও শাহজালাল। তাদের মধ্যে নিহত ময়মনসিংহের রাসেল মিয়া (৪৫) ওই কারখানার নিরাপত্তা কর্মী ছিলেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান জানান, আগুন নেভানোর পর কারখানার ভেতরে আরও পাঁচজনের মরদেহের সন্ধান পাওয়া যায়। ময়নাতদন্ত শেষে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট প্রায় ১২ ঘণ্টা কাজ করে মধ্যরাতে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। দীর্ঘসময় ধরে আগুনে পুড়ে কারখানার দুটি ইউনিটের এক ইউনিট একেবারেই ধ্বংস হয়ে গেছে। কারখানার তুলা, সুতা, যন্ত্রপাতি ও মালামাল পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা বলছেন, পানির সংকট থাকায় ও ব্যাপক কালো ধোঁয়া সৃষ্টি হওয়ায় এবং কারখানার ভেতরে ঢোকার পথ সরু থাকায় আগুন নেভাতে দেরি হয়েছে।

এদিকে আগুনের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে কারখানাটি। প্রায় সাড়ে ১২শ’ শ্রমিক সেখানে কাজ করতো। এছাড়া দুর্ঘটনার তদন্তে গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads