• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৫
ads
হাজীগঞ্জে আগুনে পুড়ে নিঃস্ব ৫ পরিবার

ছবি: বাংলাদেশের খবর

দুর্ঘটনা

হাজীগঞ্জে আগুনে পুড়ে নিঃস্ব ৫ পরিবার

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ০৩ জুলাই ২০১৯

চাঁদপুরের হাজীগঞ্জে আগুনে সর্বস্ব হারিয়েছে পাঁচ পরিবার। ওই ৫ পরিবারের ৫টি ঘর ও সকল আসবাবপত্র পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। বুধবার দুপুরে উপজেলার কালোচোঁ উত্তর ইউনিয়নের মাড়কি বক্সেআলী মজুমদার বাড়িতে এ ঘটনা ঘটে।

এতে করে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করেছে দমকল বাহিনী। এ ঘটনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন রাজনৈতিক ও প্রশাসনিক ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

দমকল বাহিনী ও স্থানীয়রা জানিয়েছে, ওই বাড়ির বারেকের বসত ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তে আগুন পুরো বাড়ির সব বসতঘরের মধ্যে ছড়িয়ে পড়ে। এ সময় আগুন নেভাতে স্থানীয়রা প্রাথমিকভাবে চেষ্টা চালায়। খবর পেয়ে হাজীগঞ্জ দমকল বাহিনীর দুটি ইউনিট আগুন নেভাতে ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানিয়া বাংলাদেশের খবরকে জানান, আগুনে পুড়ে যাওয়া পরিবারগুলোর পরিধেয় বস্ত্র ছাড়া কিছুই নেই । এ বিষয়ে স্থানীয় সাংসদসহ প্রশাসনকে বিষয়টি অবগত করেছেন।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সিদ্দিকুর রহমান জানান, আমাদের দুইটি গাড়ি গিয়ে প্রায় ১ ঘণ্টা ১০ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে পরিবারগুলোর ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে আর ৫ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads