• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
বঙ্গোপসাগরে কয়লাবোঝাই জাহাজডুবি, নিখোঁজ ১২ নাবিক

সংগৃহীত ছবি

দুর্ঘটনা

বঙ্গোপসাগরে কয়লাবোঝাই জাহাজডুবি, নিখোঁজ ১২ নাবিক

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১২ সেপ্টেম্বর ২০১৯

বঙ্গোপসাগরে সাঙ্গু গ্যাস ফিল্ডের কাছে কয়লাবাহী একটি লাইটার জাহাজডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১২ জন নাবিক নিখোঁজ রয়েছে। জাহাজ ও নিখোঁজ হওয়া নাবিকদের উদ্ধারে কাজ করছে কোস্টগার্ড ও নৌবাহিনী।

আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে সাগরে সন্দ্বীপ চ্যানেলের সাঙ্গু গ্যাসফিল্ডের কাছে ‘এমবি হেরা পর্বত-৮’ জাহাজটি বৈরী আবহাওয়ার কারণে ডুবে যায়। তাৎক্ষণিকভাবে নিখোঁজদের নাম-পরিচয় জানা যায়নি।

বিআইডব্লিউটিসির উপ-পরিচালক মো. সেলিম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ১২ জন নিখোঁজ হওয়ার খবর পেয়েছি। উদ্ধারে কাজ করছে কোস্টগার্ড ও নৌবাহিনী।

নৌবাহিনীর পক্ষ থেকে মোবাইল ফোন এক ক্ষুদে বার্তায় জানানো হয়, বঙ্গোপসাগ‌রের সাঙ্গু গ্যাস ফিল্ডে‌র কাছে কয়লাবাহী লাইটার জাহাজডু‌বি। নি‌খোঁজ ১২। উদ্ধার কাজ চালাচ্ছে নৌবা‌হিনীর ৫টি জাহাজ ও কোস্টগার্ড। বঙ্গোপসাগরের সাঙ্গু গ্যাসফিল্ডের কাছে  ডুবে গেছে। বৃহস্পতিবার সকালে এই দুর্ঘটনা ঘটে।

এদিকে, কোস্টগার্ড পূর্ব জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল ইসলাম জানান, এমভি হেরা পর্বত-৮ নামে কয়লা বোঝাই একটি লাইটার জাহাজ সকাল সাড়ে ৮টার দিকে উত্তাল সাগরে ঝড়ো হাওয়ার কবলে পড়ে ও ইঞ্জিন বিকল হয়ে জাহাজটি ডুবে যায়। এ ঘটনায় মোট ১২ নাবিক নিখোঁজ রয়েছেন। 

এছাড়া ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে বিমানবাহিনীর একটি হেলিকপ্টারও।

উল্লেখ্য, গতকাল বুধবার থেকে চট্টগ্রাম নগরীতে বৃষ্টি চলছে। আজ বৃহস্পতিবারও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

এছাড়া ঝোড়ো হওয়ার আশঙ্কায় দেশের সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads