• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
ads
ট্রেন দুর্ঘটনায় দুইটি তদন্ত কমিটি, দুই কর্মকর্তা বরখাস্ত

সংগৃহীত ছবি

দুর্ঘটনা

ট্রেন দুর্ঘটনায় দুইটি তদন্ত কমিটি, দুই কর্মকর্তা বরখাস্ত

  • লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশিত ০৪ অক্টোবর ২০১৯

লালমনিরহাট রেলওয়ে বিভাগের আওতাধীন কাউনিয়া স্টেশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রাথমিকভাবে দুর্র্ঘটনার জন্য লোকো মাস্টার ও সহকারী লোকো মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তরা হলেন- উত্তরবঙ্গ মেইল ট্রেনের লোকো মাস্টার সামছুজ্জোহা ও সহকারী লোকো মাস্টার শাহিন রেজা আরিফ। দুর্ঘটনার পর থেকেই তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শফিকুর রহমান শফিক জানান, গত বৃহস্পতিবার বিকালে লালমনিরহাট রেলওয়ে বিভাগের আওতাধীন রংপুরের কাউনিয়া রেলওয়ে স্টেশনে উত্তরবঙ্গ মেইল ট্রেনের ইঞ্জিন ঘোরানোর সময় ইঞ্জিনের সঙ্গে দুই বগির জোরে ধাক্কা লাগে। এতে ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বোয়িরা গ্রামের আমিনুল ইসলামের ছেলে আপেল মামুদ (২০) নামে এক যাত্রীর মুত্যু হয়। আহত হন অনেকেই।

এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে  রাজশাহী পশ্চিম অঞ্চলে ৫ সদস্যের একটি ও লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের পাঁচ সদস্য বিশিষ্ট অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুই তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে দুই বিভাগের দুইজন রেলওয়ে প্রকৌশলীকে। পৃথক দুই তদন্ত কমিটি তদন্ত কাজ শুরু করেছেন।

এদিকে, নিহত যাত্রী আপেল মামুদের মরদেহ বৃহস্পতিবার রাতেই তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ সময় মরদেহ দাফনের জন্য লালমনিরহাট রেল ভবনের কর্মকর্তারা নিজেস্ব তহবিল থেকে ২৫ হাজার টাকা এবং কাউনিয়া উপজেলা প্রশাসন ২০ হাজার টাকা নগদ অর্থ সহায়তা দেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads