• রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭
ads
সিরাজগঞ্জে নৌকাডুবিতে দুই বোনের মৃত্যু, নিখোঁজ ৫

প্রতীকী ছবি

দুর্ঘটনা

সিরাজগঞ্জে নৌকাডুবিতে দুই বোনের মৃত্যু, নিখোঁজ ৫

  • সিরাজগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ আগস্ট ২০২০

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চলনবিলাঞ্চলের লাহিড়ী মোহনপুরে যাত্রীবাহী নৌকাডুবিতে শিশু দুই বোনের মর্মান্তিক হয়েছে। এছাড়াও যমুনা নদীর সদর উপজেলার বঙ্গবন্ধু সেতুর উত্তরে পিকনিকের নৌকাডুবে ৫ জন নিখোঁজ রয়েছে। বুধবার বিকেলে ঝড় হাওয়ার সময় দুটি নৌকাডুবির ঘটনা ঘটে। চলনবিলে নৌকাডুবিতে মৃত দুই বোন হলো-সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জগন্নাথপুর গ্রামের বেলাল হোসেনের মেয়ে জয়নব খাতুন শিখা (৫) ও বিথি আক্তার বাসনা (৩)।

অন্যদিকে, প্রমত্তা যমুনায় নৌকাডুবিতে নিখোঁজ ব্যক্তিরা হলো-টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মারুফ, মিজান, হাসি, শরীফ ও শাহাদত হোসেন।

উল্লাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) সিরাজুল ইসলাম জানান, যাত্রীবাহ নৌকাটি মোহনপুর ঘাট থেকে ১০/১৫জন যাত্রী নিয়ে সুজাগ্রামের দিকে যাচ্ছিল। চলনবিলের মাঝখানে যাওযার পর ঝড়ো বাতাসের পাশাপাশি স্রোতের কারনে নৌকাটি ডুবে যায়। এতে দুই শিশু নৌকা ডুবির পরই মারা যায়। কয়েকজন সাতরিয়ে উঠতে পারলেও ১০জন স্রোতে ভেসে যায়। পরে স্থানীয় বাসিন্দারা অন্য নৌকা নিয়ে ঘটনাস্থল আশপাশে খোজাখুজি করে বাকীদের জীবিত উদ্ধার করেন।

অন্যদিকে, সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মনজিল হক জানান, টাঙ্গাইলের গোপালপুর থেকে ২২জন যাত্রী নিয়ে একটি পিকনিকের নৌকা যমুনা নদীর বঙ্গবন্ধু সেতু এলাকায় ঘুরতে আসে। নৌকাটি সেতুর উত্তরপাশে পৌছলে ঝড়ো হাওয়া ও প্রবলস্রোতের কারনে ডুবে যায়। তাৎক্ষনিক আশপাশে থাকা অন্য দুটি নৌকা ১৭জনকে উদ্ধার করতে পারলেও ৫জন নিখোঁজ হয়। তিনি জানান, ডুবুরী দল না থাকায় উদ্ধার অভিযান চালানো যায়নি। বৃহস্পতিবার দুপুরে পর রাজশাহী থেকে ডুবুরী দল আসার পর উদ্ধার অভিযান শুরু করা হবে বলেও তিনি জানানা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads