• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
দ্বন্দ্বে ইমরান খানের  সাবেক দুই স্ত্রী

প্রথম স্ত্রী জেমিমা দ্বিতীয় স্ত্রী রেহাম খানের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন

সংরক্ষিত ছবি

এশিয়া

দ্বন্দ্বে ইমরান খানের সাবেক দুই স্ত্রী

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০৮ জুন ২০১৮

দ্বন্দ্বে জড়িয়ে পড়েছে পাকিস্তানের রাজনীতিক ইমরান খানের সাবেক দুই স্ত্রী। ক্রিকেটার থেকে রাজনীতিতে আসা ইমরানের প্রথম স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ দ্বিতীয় স্ত্রী রেহাম খানের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

খবরে বলা হয়, রেহাম খান সম্প্রতি তার আত্মজীবনী প্রকাশের ঘোষণা দিয়েছেন। বইটি এখনো বাজারে না এলেও এর পাণ্ডুলিপি ফাঁস হয়ে গেছে। এরপরই রেহামের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দিয়েছেন জেমিমা খান।  তিনি বলেন, বইটি যদি ব্রিটেনে প্রকাশ করা হয় তাহলে তিনি তার বড় ছেলে সুলাইমান ইসা খানের পক্ষে রেহামের বিরুদ্ধে মানহানি ও গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে মামলা করবেন। আত্মজীবনীমূলক ওই গ্রন্থটিকে তিনি কুৎসাপূর্ণ বলে অভিহিত করেছেন।

রেহাম খান আত্মজীবনীমূলক ওই বইয়ে ইমরান খানের সঙ্গে তার বিয়ে, বেশ কিছু সেলিব্রেটির সঙ্গে তার সংশ্লিষ্টতা এবং ব্যবসায়ী ও রাজনীতিবিদের নানা দিক নিয়ে আলোচনা করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন ব্যবসায়ী জুলফিকার বুখারি, তার (রেহাম) প্রথম স্বামী আইজাজ রেহমান, ক্রিকেটার ওয়াসিম আকরাম এবং ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আন্তর্জাতিক গণমাধ্যম বিষয়ক সমন্বয়ক অনিলা খাওয়াজা।

এ বিষয়ে গত ৩০ মে দেশটির ক্রিকেট লিজেন্ড ওয়াসিম আকরাম রেহাম খানকে আইনি নোটিশ পাঠিয়েছেন। নোটিশে বলা হয়েছে, অজ্ঞাত সূত্র থেকে তারা বইটির পাণ্ডলিপি হাতে পেয়েছেন। এতে যা বলা হয়েছে তা বিরক্তিকর, বিদ্বেষপরায়ণ, মিথ্যা, অসত্য, খুবই বিভ্রান্তিকর ক্ষতিকর, কুরুচিপূর্ণ ও মানহানিকর।

এরপরই জেমিমা খান মামলা করার ঘোষণা দিলেন। জিও টিভি ও এক্সপ্রেস ট্রিবিউনে বলা হয়েছে, জেমিমার কথায় এটা প্রমাণ হয় যে, বইটিতে তার সম্পর্কে কিছু বলা না হলেও তার বড় ছেলের সম্পর্কে মানহানিকর কিছু বলা হয়েছে। এদিকে জাতীয় নির্বাচনের আগে এই বই প্রকাশকে উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছে পিটিআই।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads