• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads
হৃদরোগে আক্রান্ত নওয়াজ হাসপাতালে স্থানান্তর

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ

সংরক্ষিত ছবি

এশিয়া

হৃদরোগে আক্রান্ত নওয়াজ হাসপাতালে স্থানান্তর

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ৩১ জুলাই ২০১৮

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয়েছে। বুকে ব্যথা অনুভব করায় গত রোববার রাতে তাকে ইসলামাবাদের পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (পিমস) হাসপাতালে ভর্তি করা হয়। খবর ডন ও এনডিটিভি।

তার জন্য পাঁচ চিকিৎসকের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডপ্রধান ড. ইজাজ কাদের বলেন, তিনি আদিয়ালা কারাগারে হূদরোগে আক্রান্ত হয়েছেন। পিমসের মুখপাত্র ওয়াসিম খোয়াজা জানান, সাবেক প্রধানমন্ত্রীকে কার্ডিয়াক সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি বর্তমানে আশঙ্কামুক্ত। খোয়াজা আরো জানান, তার নিরাপত্তার জন্য হাসপাতালের চারপাশে অতিরিক্ত পুলিশ ও আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।

গত সপ্তাহেই চিকিৎসকরা জানান, তার কিডনিতে সমস্যা দেখা দিয়েছে। তারা জেল কর্তৃপক্ষকে জানিয়েছিলেন, সাবেক এই নেতার দুই হাতে সারাক্ষণ ব্যথা হচ্ছে। শরীরে স্বাভাবিক রক্ত সঞ্চালন না হওয়ার কারণেই এমন হচ্ছে। তার রক্তে স্বাভাবিকের থেকে ৫০ শতাংশ বেশি ইউরিয়া রয়েছে। ফলে তার কিডনিতে বড় ধরনের সমস্যা হতে পারে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হাসান আসকারি রিজভি বলেন, আদিয়ালা কারাগারের চিকিৎসকরা নওয়াজের ইসিজিতে উদ্বেগজনক কিছু পরিবর্তন দেখতে পান। আমরা তার স্বাস্থ্য নিয়ে কোনো ঝুঁকিতে যেতে পারি না। তাই তাকে দ্রুত রাওয়ালপিন্ডি হূদরোগ ইনস্টিটিউট বা পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস হাসপাতালে হস্তান্তরের নির্দেশ দেওয়া হয় কারা কর্তৃপক্ষকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads