• বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ৮ অগ্রহায়ণ ১৪২৪
ads
প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

দেশের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে সাবেক ক্রিকেটার ইমরান খানকে শপথ বাক্য পাঠ করান পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসাইন

ছবি : ইন্টারনেট

এশিয়া

প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৮ আগস্ট ২০১৮

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ক্রিকেটের কিংবদন্তি ইমরান খান। দেশটির ২২তম প্রধানমন্ত্রী হিসেব সপথ নিলেন তিনি।

প্রেসিডেন্ট মামনুন হোসাইন নতুন প্রধানমন্ত্রীকে শপথ বাক্য পাঠ করান। দেশের প্রেসিডেন্ট হাউসে সকাল সাড়ে ৯টায় এই শপথ অনুষ্ঠান সংগঠিত হয়েছে।

শপথ বাক্য পাঠ করান পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসাইন। জাতীয় সংগীত ও কোরআন তেলওয়াতের মধ্যদিয়ে শুরু হয় শপথ অনুষ্ঠান। এতে ইমরানের স্ত্রী বুশরা ইমরানসহ পিটিআইয়ের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন, দেশটির অন্তর্বর্তীকালীন সরকারের প্রধানমন্ত্রী নাসিরুল মুল্ক, জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার, সেনাবাহিনীর প্রধান, জেনারেল কামার জাভেদ বাজওয়াসহ, নৌ ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে গতকাল শুক্রবার পার্লামেন্টে ভোটাভুটিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান বিরোধী শাহবাজ শরিফকে পরাজিত করেন।

উল্লেখ্য, ১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জয় করে পাকিস্তান। অস্ট্রেলিয়ার মেলবোর্নে ইংল্যান্ডকে পরাজিত করে বিশ্বকাপ হাতে নিয়েই অবসরের ঘোষণা দেন ৩৯ বছর বয়স্ক ইমরান খান। ক্রিকেট থেকে অবসরের পর ১৯৯৬ সালে ইমরান খান প্রতিষ্ঠা করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। প্রতিষ্ঠার ২২ বছরের মাথায় দেশটির ক্ষমতায় এলো দলটি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads