• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads
ত্রিভুবন বিমানবন্দরে ফের দুর্ঘটনা

ফের আরেকটি বিমান দুর্ঘটনায় অচল হয়েছে নেপালের ত্রিভুবন বিমানবন্দর

সংরক্ষিত ছবি

এশিয়া

ত্রিভুবন বিমানবন্দরে ফের দুর্ঘটনা

 ১১ ঘণ্টা ফ্লাইট বন্ধ

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০৩ সেপ্টেম্বর ২০১৮

ইউএস-বাংলা এয়ারলাইনস এবং মালয়েশীয় উড়োজাহাজের পর ফের আরেকটি বিমান দুর্ঘটনায় অচল হয়েছে নেপালের ত্রিভুবন বিমানবন্দর। কর্মকর্তারা রোববার জানিয়েছেন, অভ্যন্তরীণ রুটের একটি উড়োজাহাজ রানওয়ে থেকে পিছলে যাওয়ার পর রাজধানী কাঠমান্ডুর এ আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম প্রায় ১১ ঘণ্টা বন্ধ ছিল।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, জেটস্ট্রিম-ফোরটিওয়ানের ছোট ওই উড়োজাহাজটিতে ২১ জন যাত্রী ছিল।  নেপালের দক্ষিণের নগরী নেপালগুঞ্জ থেকে শনিবার রাত ১০টার দিকে উড়োজাহাজটি কাঠমান্ডু পৌঁছায়। ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় এটি রানওয়ে থেকে পিছলে পাশের তৃণভূমিতে কিছুদূর গিয়ে কাদার মধ্যে আটকে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত না হলেও বিমান ওঠানামার কাজ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। উড়োজাহাজটি সরানোর পর গতকাল রোববার সকাল ৮টা থেকে বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক হয়।

নেপালের একমাত্র আন্তর্জাতিক এ বিমানবন্দরটি অত্যন্ত দুর্ঘটনাপ্রবণ। এটি বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দরগুলোর একটিও বটে। এর আগে গত মার্চে এ বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৫১ জন প্রাণ হারায়। পরের মাসেই মালয়েশিয়া এয়ারলাইনসের একটি উড়োজাহাজ উড্ডয়নের সময় রানওয়ে থেকে পিছলে যায়। উড়োজাহাজটিতে ১৩৯ আরোহী ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads