• বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

খাশোগি হত্যার ছবি ফাঁসের গুজব

সৌদি সাংবাদিক জামাল খাশোগি

ছবি : ইন্টারনেট

এশিয়া

খাশোগি হত্যার ছবি ফাঁসের গুজব

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২০ নভেম্বর ২০১৮

সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা নিয়ে আরো একটি চাঞ্চল্যকর তথ্য প্রকাশ পেয়েছে। দিনকয়েক আগে আল সুরা ডটকম নামের একটি অলনাইনে কিছু ছবি প্রকাশ করে দাবি করা হয়েছে, সেগুলো খাশোগিকে হত্যার পর মরদেহ টুকরো করার ছবি। তবে ওই ছবিগুলো এখনো বিশ্বাসযোগ্য কানো পক্ষকে দিয়ে যাচাই করা হয়নি। এদিকে খাশোগি হত্যাকাণ্ডের অডিও রেকর্ড শুনতে অনিচ্ছা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত ১৬ নভেম্বর ইরাক ও মধ্যপ্রাচ্য নিয়ে কাজ করা সাংবাদিক, অ্যাক্টিভিস্ট ও স্বাধীন লেখকদের উন্মুক্ত প্ল্যাটফর্ম আল সুরা ডটকমের একটি প্রতিবেদনে ছবিগুলো প্রকাশ করে দাবি করা হয়েছে সেগুলো খাশোগির মরদেহ টুকরো করার সময়কার। প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কের এক তদন্ত কর্মকর্তার মাধ্যমে তাদের হাতে যে ছবি এসেছে সেখানে খাশোগির মরদেহ টুকরো করার দৃশ্য দেখা যায়।

এদিকে গত শনিবার তুরস্কের পক্ষ থেকে দাবি করা হয়েছে, সাংবাদিক জামাল খাশোগিকে যে হত্যার পর টুকরো টুকরো করা হয়েছে তার যথেষ্ট প্রমাণ তাদের হাতে আছে। তুরস্কের দাবি, হত্যাকারীরা একটি ব্যাগে করে ইস্তাম্বুল বিমানবন্দর দিয়েই খাশোগির মরদেহ তুরস্কের বাইরে নিয়ে যায়।

তুরস্ক বলছে, হত্যার অডিও রেকর্ডিং তাদের হাতে আছে এবং ওই রেকর্ডিংগুলো তারা পশ্চিমা দেশগুলোর কাছে পাঠিয়েছে। তবে সেই অডিও রেকর্ড শুনতে অনিচ্ছুক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, আমার ওই রেকর্ড শোনার কোনো কারণ নেই। আমি ওই অডিও রেকর্ড শুনতে চাই না। রেকর্ডটি অনেক যন্ত্রণাদায়ক ও ভয়াবহ এক হত্যাকাণ্ডের। যে হত্যাকাণ্ড খুবই হিংস্র, বিদ্বেষপূর্ণ এবং ভয়ঙ্কর। তবে খাশোগি হত্যাকাণ্ডের অডিও রেকর্ড যে তুরস্ক যুক্তরাষ্ট্রকে হস্তান্তর করেছে সেটি নিশ্চিত করেন তিনি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads