• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
শ্রীলংকায় বোমা হামলায় নিহত বেড়ে ২৯০

ছবি : সংগৃহীত

এশিয়া

শ্রীলংকায় বোমা হামলায় নিহত বেড়ে ২৯০

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২২ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কায় গতকাল রোববার ইস্টার সানডের দিন তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় চালানো সিরিজ বোমা হামলায় নিহতদের সংখ্যা বেড়ে ২৯০ জন হয়েছে। শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাশেখরের বরাত দিয়ে এ খবর ছেপেছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্সের খবরে বলা হচ্ছে, এ ঘটনায় আরো ৫০০ জন ব্যক্তি আহত হয়েছে। এর আগে গতকাল রোববার রাতে সবশেষ ২০৭ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছিল শ্রীলঙ্কার পুলিশ।

এদিকে রোববারের ওই ভয়াবহ হামলার পর এখন পর্যন্ত ২৪ জন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মুখপাত্র রুয়ান গুনাশেখর। তিনি জানান, ওই হামলার সঙ্গে জড়িত সন্দেহে তাদের আটক করা হয়েছে।

পুলিশের একটি সূত্র বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, কলম্বো ও এর আশপাশের দুটি এলাকা থেকে ওই ২৪ ব্যক্তিকে আটক করা হয়েছে। তারা সবাই একই চরমপন্থী গ্রুপের সদস্য। এর আগে পুলিশ জানিয়েছিল, এ ঘটনায় তারা আটজনকে আটক করেছে।

এর আগে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর বিমানবন্দরে গতকাল রাতে একটি বোমা উদ্ধারের পর সেটি নিষ্ক্রিয় করার কথা নিশ্চিত করেছে দেশটির পুলিশ। রোববার রাতে ওই বোমা উদ্ধারের পর তা নিষ্ক্রিয় করা হলেও তখন বিস্তারিত কিছু জানায়নি শ্রীলঙ্কার কর্তৃপক্ষ। তবে আজ সকালে ওই বোমার ব্যাপারে অল্প অল্প করে তথ্য দিতে শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads