• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৫
ads
ভারতকে শক্ত জবাব দেওয়া হবে

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ছবি : সংগৃহীত

এশিয়া

মোদির উদ্দেশে ইমরান

ভারতকে শক্ত জবাব দেওয়া হবে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৪ আগস্ট ২০১৯

ভারতের যেকোনো প্রতিক্রিয়ার শক্ত জবাব দেওয়া হবে বলে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, ‘আমাদের কাছে গোয়েন্দা তথ্য রয়েছে, ভারত পুলওয়ামা পরবর্তী বালাকোট আক্রমণের চেয়ে ভয়াবহ পরিকল্পনা নিয়ে আগাচ্ছে।’

নরেন্দ্র মোদিকে উদ্দেশ করে ইমরান খান বলেন, ‘এটা আপনার প্রতি পাকিস্তানের বার্তা, আপনি ইট মারলে আমরা পাটকেল ছুড়ব। সেনাবাহিনী প্রস্তুত আছে, শুধু সেনাবাহিনী নয়, গোটা জাতি সেনাদের সঙ্গে লড়াইয়ে অংশ নেবে। আমরা প্রস্তুত থাকব, আপনি যা-ই করুন, আমরা শেষ দেখে ছাড়ব। আক্রমণাত্মক যুদ্ধ ইসলামবিরোধী, তবে স্বাধীনতার জন্য মুসলমানরা যতবার লড়াই করেছে, বড় বড় সেনাবাহিনীকে পরাজিত করেছে।’

আজ বুধবার আজাদ কাশ্মীরের মুজাফফরাবাদে আইনসভায় দেওয়া বক্তৃতায় এসব কথা বলেন ইমরান খান। এর আগে আজাদ কাশ্মীরের প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার তার বক্তব্যে বলেন, ভারত জম্মু ও কাশ্মীরের পর পাকিস্তানে সমস্যা সৃষ্টি করবে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, এটা কাশ্মীরেই থামবে না। ঘৃণাপূর্ণ এই আদর্শ পাকিস্তানের দিকেও আসবে। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর থেকে বিশ্ববাসীর দৃষ্টি সরাতে ভারত আজাদ কাশ্মীরে হাত দিতে পারে।

পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরিদের প্রতি সংহতি জানিয়ে আজ আজাদ কাশ্মীরে যান ইমরান খান। তিনি বলেন, পাকিস্তানের স্বাধীনতা দিবসে আমি আমার কাশ্মীরি ভাইবোনদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করছি।
উল্লেখ্য, গত ৫ আগস্ট সোমবার ভারতীয় পার্লামেন্টের রাজ্যসভায় ৩৭০ ধারা বাতিলের প্রস্তাব ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের স্বাক্ষরের পর পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে তা প্রত্যাখ্যান করে। ৩৭০ ধারা বাতিলের তীব্র নিন্দা জানিয়ে পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, কাশ্মীর একটি বিরোধপূর্ণ এলাকা। যা আন্তর্জাতিকভাবে একটি স্বীকৃত বিষয়। বিবৃতিতে বলা হয়, কাশ্মীর বিষয়ে ভারতের একতরফা সিদ্ধান্ত ওই রাজ্যটির বিশেষ মর্যাদা বাতিল করতে পারে না। কাশ্মীরি জনগণ ভারতের এমন সিদ্ধান্ত মেনে নেবে না। ভারতের একতরফা সিদ্ধান্তের বিরুদ্ধে যে কোনো ধরনের লড়াইয়ে কাশ্মীরি জনগণকে রাজনৈতিক, কূটনৈতিকসহ সর্বপ্রকারের সহায়তা দেয়ারও ঘোষণা দিয়েছে মুসলিম বিশ্বের একমাত্র পরমাণু শক্তিধর দেশ পাকিস্তান।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads