• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
সিঙ্গাপুরে লকডাউন শিথিল হচ্ছে

সংগৃহীত ছবি

এশিয়া

সিঙ্গাপুরে লকডাউন শিথিল হচ্ছে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০২ মে ২০২০

আগামী ৫ই মে থেকেই সিঙ্গাপুরে শিথিল হচ্ছে লকডাউন। এদিন থেকে ঐতিহ্যবাহী চীনা চিকিৎসা পদ্ধতি আকুপাংচার ফের চালুর মাধ্যমে শুরু হচ্ছে ব্যবসায়িক কার্যক্রম।

এর এক সপ্তাহ পর (১২ই মে) থেকে সেলুন, লন্ড্রি ও গৃহ-ভিত্তিক ব্যবসাপ্রতিষ্ঠানগুলো চালু হবে। এতদিন বাইরে হাঁটাচলা-ব্যায়াম নিষিদ্ধ থাকলেও এ ব্যাপারে বিধি-নিষেধ তুলে নেয়া হচ্ছে।

তবে জিম-সুইমিংপুল বন্ধই থাকবে। এছাড়া, ১৯শে মে থেকে কিছু স্কুলও ফের খুলে দেয়া হচ্ছে। সেক্ষেত্রে শিক্ষার্থীদের ছোট ছোট দলে ভাগ করে পাঠদান করা হবে। খবর সিঙ্গাপুর ভিত্তিক গণমাধ্যমের।

শনিবার সিঙ্গাপুরের উন্নয়ন বিষয়ক মন্ত্রী লরেন্স ওং বলেন, ‘আমরা উন্নতি করছি, কড়াকড়ি তুলে নেয়ার সময় এখনও আসেনি। আমাদের আরও এক সপ্তাহ প্রয়োজন। তবে আমরা কিছু পরিবর্তনের শুরু করতে পারি।’


দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত সপ্তাহে স্থানীয় সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে দিনে প্রায় ১২ জনে। দুই সপ্তাহ আগেও এর হার ছিল ২৫ জনের মতো।

শুক্রবার দেশটিতে ৯৩২ জনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে, এদের মধ্যে মাত্র ১১ জন স্থানীয়। দেশটিতে আক্রান্ত ১৭ হাজার রোগীর মধ্যে ১৪ হাজারেরও বেশি ডরমিটরি সম্পর্কিত।


করোনার প্রকোপ মোকাবিলায় গত ৭ই এপ্রিল থেকে পুরোপুরি লকডাউন শুরু হয় সিঙ্গাপুরে। আগামী ৪ই মে শেষ হচ্ছে এ ঘোষণার সময়সীমা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads