• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
 রাতারাতি কোটিপতি বনে গেলেন একজন কফিনমিস্ত্রী!

সংগৃহীত ছবি

এশিয়া

রাতারাতি কোটিপতি বনে গেলেন একজন কফিনমিস্ত্রী!

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২১ নভেম্বর ২০২০

ঘরের টিনের চালা ভেঙে পড়া উল্কাখন্ডের বদৌলতে রাতারাতি কোটিপতি হয়ে গেলেন ইন্দোনেশিয়ার সুমাত্রা প্রদেশের কোলাঙ্ক এলাকায় এক কফিন প্রস্তুতকারক।

ইন্দোনেশিয়ার ৩৩ বছরের যুবকের জসুয়া হুটাগালুং বাড়ির ছাঁদ ফুঁড়েই পড়া উল্কাপিণ্ডটি ১.৪ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি টাকায় ১৫ কোটি টাকারও বেশি দামে বিক্রি করেছেন। আর এটি বিক্রি করেই এক রাতে তিনি বনে গেছেন কোটিপতি।

বৃটিশ গণমাধ্যম দি ইন্ডিপেনডেন্ট এর এক প্রতিবেদনে বলা হয়েছে, কফিন তৈরি করে কোনোরকমে জীবিকা নির্বাহ করা জসুয়া হুটাগালুং বাড়ির চত্বরেই কাজ করছিলেন। হঠাৎ এক বিকট আওয়াজে তিনি চমকে ওঠেন। কি যেন একটা টিনের চাল ভেদ করে বারান্দাটায় আছড়ে পড়েছে। এটি এত গতিতে পড়েছে যে মেঝেতেও এটি ১৫ সেন্টিমিটারের বেশি ডেবে যায়। তবে, জোসুয়া হুতাগালুং পাথরটা তুলে নেয়ার পরে বুঝতে পারেন এটি সাধারণ কিছু না। পাথরটা আকারে ২ কেজি ১০০ গ্রাম ওজনের। যখন তিনি পাথরটি হাতে নেন তখনও এটি অনেক গরম ছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, উল্কাপিটির বয়স প্রায় ৪.৫ বিলিয়ন বছর। এর প্রতি গ্রামের দাম ৬৪৫ পাউন্ড। এটিকে কিনে নিয়েছে যুক্তরাষ্ট্রের উল্কা গবেষক জ্যারেড কলিনস। এটিকে অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটিতে গবেষণার জন্য রেখে দেয়া হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads