• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
ইউসিবি এমডির পদত্যাগ

এ ই আবদুল মুহাইমেন

ব্যাংক

ইউসিবি এমডির পদত্যাগ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৯ আগস্ট ২০১৮

বেসরকারি খাতের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী এ ই আবদুল মুহাইমেন পদত্যাগ করেছেন। রাষ্ট্রায়ত্ত বেসিক ব্যাংকের এমডি মোহাম্মদ আবদুল আউয়াল খানের পদত্যাগের রেশ কাটতে না কাটতে পদত্যাগ করলেন তিনি। 

ব্যাংকের সূত্র বলছে, ইউসিবি এমডি গত মঙ্গলবার ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন।  আজ বুধবার এ প্রসঙ্গে জানতে কয়েক দফা ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

ব্যাংকের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, মঙ্গলবার পর্ষদ চেয়ারম্যান বরাবর পদত্যাগপত্র দিয়েছেন আবদুল মুহাইমেন।  বুধবার থেকে তিনি অফিস করছেন না।  এক মাসের ছুটি শেষে তার পদত্যাগ কার্যকর হবে। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আহসান আফজাল বাংলাদেশের খবরকে বলেন, ব্যাংকের ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পেয়েছেন আরিফ কাদরি। তিনি এর আগে প্রিমিয়ার ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ছিলেন। 

আবদুল মুহাইমেন ২০১৭ সালের জুলাই মাসে ইউসিবির এমডি হিসেবে দায়িত্ব নেন। তবে মাত্র ১৩ মাস পর এ দায়িত্ব থেকে সরে গেলেন তিনি। 

সূত্র জানিয়েছে, ব্যাংকের পর্ষদের সঙ্গে বনিবনা না হওয়ায় আবদুল মুহাইমেন সরে গেছেন। পর্ষদের চেয়ারম্যান হিসেবে রয়েছেন রুকমীলা জামান। তিনি চট্টগ্রামভিত্তিক আরামিট গ্রুপের চেয়ারম্যান। ইউসিবি দীর্ঘদিন পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেম পরিবারের কব্জায় থাকলেও গত পর্ষদ সভায় হঠাৎ বড় পরিবর্তন আসে। ব্যাংকটি পুনরায় চট্টগ্রামের আখতারুজ্জামান পরিবারের দখলে চলে যায়।   

চলতি মাসেই পদত্যাগ করেন বেসিক ব্যাংকের এমডি আবদুল আউয়াল।  তিনি সে দায়িত্ব নিয়েছিলেন ১০ মাস আগে।  

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads