• সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
চার হাজার শিক্ষার্থীকে বৃত্তি দিল ডিবিবিএল

ছবি : বাংলাদেশের খবর

ব্যাংক

চার হাজার শিক্ষার্থীকে বৃত্তি দিল ডিবিবিএল

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ ফেব্রুয়ারি ২০১৯

বেসরকারি খাতের ডাচ্-বাংলা ব্যাংক (ডিবিবিএল) ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়/কলেজে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত ৩ হাজার ৯৮৬ জন মেধাবী ছাত্রছাত্রীকে বৃত্তি প্রদান করেছে। গতকাল ঢাকার মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের মাঝে বৃত্তিপত্র হস্তান্তর করা হয়।

আইনমন্ত্রী আনিসুল হক প্রধান অতিথি হিসেবে এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের মধ্যে বৃত্তিপত্র বিতরণ করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডাচ্-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সায়েম আহমেদ।

সামাজিক কল্যাণ কর্মসূচির অংশ হিসেবে ডাচ্-বাংলা ব্যাংক উচ্চমাধ্যমিক ও স্নাতক পর্যায়ে অধ্যয়নরত মেধাবী ও অসচ্ছল ছাত্রছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান করে আসছে। এ পর্যন্ত মোট ৫৭ হাজার ৬৯৬ জন শিক্ষার্থী ডাচ্-বাংলা ব্যাংকের বৃত্তির সুযোগ পেয়েছে। যার মধ্যে বর্তমানে বিভিন্ন শিক্ষাস্তরের ১৮ হাজার ৫০০ জন শিক্ষার্থী বৃত্তির সুযোগ গ্রহণ করছে।

প্রধান অতিথির বক্তব্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ডাচ্-বাংলা ব্যাংকের বৃত্তি প্রদান কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ব্যাংকের অন্যান্য সামাজিক ও কল্যাণমূলক কার্যক্রমের কথা উল্লেখ করেন। এ বৃত্তি প্রকল্পকে দেশের দরিদ্র ও মেধাবী ছাত্রছাত্রীদের কল্যাণে আর্থিক খাতের অনন্য দৃষ্টান্ত বলে মন্তব্য করেন তিনি।

বিশেষ অতিথি ফজলে কবির তার বক্তব্যে সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ গঠনে এ অনন্য চেষ্টার জন্য ডাচ্-বাংলা ব্যাংকের প্রশংসা করেন এবং এই উদ্যোগ দেশের মানবসম্পদ উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে বলে উল্লেখ করেন।

ব্যাংকের চেয়ারম্যান সায়েম আহমেদ বলেন, ডাচ্-বাংলা ব্যাংক যখন জানতে পারল অর্থের অভাবে অসংখ্য শিক্ষার্থী শিক্ষাক্ষেত্রে সমান সুযোগ থেকে বঞ্চিত, তখনই ব্যাংক এই শিক্ষাবৃত্তি চালু করেছিল।

তিনি আরো বলেন, এ অনুষ্ঠান ভবিষ্যতে তাদের আরো ভালো কিছু করার প্রেরণা ও উৎসাহ জোগাবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবুল কাশেম মো. শিরিন বৃত্তিপ্রাপ্ত সব ছাত্রছাত্রীকে অভিন্দন জানান এবং আগত অতিথিদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads