• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads
ফের বিপাকে সানি লিওন

বলিউড অভিনেত্রী সানি লিওন

ছবি : ইন্টারনেট

বলিউড

ফের বিপাকে সানি লিওন

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ১৯ জুলাই ২০১৮

বলিউড অভিনেত্রী সানি লিওন। সমালোচনা-কটূক্তি-নিন্দার মুখে পড়েছেন অসংখ্যবার। সানি লিওনের কাজে কেউ আপত্তি জানাবেন না, সেটা হতেই পারে না। এর আগে বহুবার সেটা প্রমাণ হয়েছে। এবার নিজের বায়োপিক নির্মাণ করতে গিয়ে পড়লেন নতুন বিপাকে। পাঞ্জাবের শিখ সম্প্রদায় প্রতিবাদ শুরু করেছে সানির বিরুদ্ধে।

‘করণজিৎ কাউর : দ্য আনটোল্ড স্টোরি অব সানি’ শিরোনামে সানির বায়োপিক প্রকাশ হওয়ার কথা ছিল ১৬ জুলাই। তার আগে বায়োপিকের ট্রেলার প্রকাশ হওয়ার পর পরই প্রতিবাদ শুরু হয় পাঞ্জাবের কিছু এলাকায়। শিখ সম্প্রদায়ের প্রথম সারির নেতারা দাবি করেন, সানি লিওনের বায়োপিক থেকে বাদ দিতে হবে ‘করণজিৎ’ নামটি।

‘দ্য শিরোমণি গুরুদ্বার’ প্রবন্ধক কমিটি (এসজিপিসি) মুখপাত্র দিলজিৎ সিংহ বেদী ভারতীয় সাংবাদিকদের জানিয়েছেন, সানি লিওন শিখ গুরুদের কাছ থেকে কোনো শিক্ষা নেননি। তাদের মতাদর্শে চলেননি। ফলে তার বায়োপিকের নামের সঙ্গে ‘কাউর’ ব্যবহার করার কোনো অধিকার তার নেই। ‘কাউর’ শব্দটি বাদ না দিলে বিষয়টি শিখদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগবে উল্লেখ করে দিলজিৎ বলেন, ‘কাউর খুবই মর্যাদাপূর্ণ একটি নাম। শিখ গুরুরা শিখ মহিলাদের এই নাম দেন। কিন্তু যিনি শিখ মতাদর্শ মানেন না, তার এই নাম ব্যবহারের কোনো অধিকার নেই।’

সানি লিওনের আসল নাম ‘করণজিৎ কাউর ভোরা’। কানাডাবাসী মধ্যবিত্ত এক শিখ পরিবারে জন্মেছেন তিনি। প্রথমে ‘করণজিৎ কাউর’ নাম ব্যবহার করলেও পরে পেশার তাগিদে তা বদলে ফেলেন তিনি। বায়োপিক হওয়ার কারণে দুটি নামই ব্যবহার করতে চাইছেন তিনি।

পর্ন স্টার ইন্ডাস্ট্রি থেকে ভারতে আসেন সানি লিওন। উদ্দেশ্য ছিল নীল দুনিয়া থেকে নিজের নাম মুছে ফেলার। প্রথমে বিগ বসে অংশ নেন তিনি। তারপর মহেশ ভাট তাকে সুযোগ করে দেন ভারতীয় ছবিতে। তারপর আর  পেছনে তাকাতে হয়নি তাকে। নামের আগে জুড়ে গেছে বলিউড অভিনেত্রী তকমা। তবে এখনো সানি লিওন নামটি শুনলেই পর্ন ইন্ডাস্ট্রির কথাই আগে মাথায় আসে।

সানির ক্যারিয়ারের জার্নিটা তুলে ধরতে চেয়েছেন তার বায়োপিকে। সাধারণ ঘরের মেয়ে থেকে পর্ন স্টার। পর্ন স্টার থেকে বলিউডজয়ী অভিনেত্রী। এসব নিয়েই ‘করণজিৎ কাউর : দ্য আনটোল্ড স্টোরি অব সানি’। ওয়েব সিরিজ আকারে নিজের দর্শকদের জন্য বায়োপিকটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছিলেন সানি লিওন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads