• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৫
ads
রুপালি পর্দায় মুরালিধরন

ছবি : সংগৃহীত

বলিউড

রুপালি পর্দায় মুরালিধরন

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ২৫ জুলাই ২০১৯

খেলোয়াড়দের জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণে মজেছে বলিউড। বিশেষ করে ক্রিকেটারদের জীবনী নিয়ে একের পর এক ছবি নির্মাণ হচ্ছে। গত কয়েক বছরের মধ্যে বলিউড থেকে এসেছে আজহার উদ্দিন, মাহেন্দ্র সিং ধোনিকে নিয়ে নির্মিত ছবি। শুটিং চলছে ভারতের প্রথম বিশ্বকাপ জয় ও কপিল দেবের ওপর নির্মিতব্য ছবির। আর এর মধ্যেই শোনা গেল, এবার শ্রীলঙ্কান কিংবদন্তি স্পিন বোলার মুত্তিয়া মুরালিধরনের জীবনী নিয়ে ছবি নির্মিত হবে ভারতে।

সম্প্রতি গফফ নিউজে প্রকাশিত একটি সংবাদের ভিত্তিতে ভারতের বেশকিছু দৈনিক ও অনলাইন মিডিয়াতে মুরালিধরনের জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণের বিষয়টি এসেছে। শ্রীলঙ্কার অত্যন্ত মেধাবী খেলোয়াড় ছিলেন মুরালিধরন। রেকর্ডময় ছিল তার জীবন। টেস্ট ক্রিকেটে ৮০০ উইকেট নিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন মুরালিধরন। তার এই ৮০০ উইকেটপ্রাপ্তির বিষয়টিকে প্রাধান্য দিয়েই নির্মিত হবে ছবিটি। ছবির নামও তাই ‘৮০০’!

ক্রিকেটের বাইরেও মুরালিধরনের জীবনে নানা উত্থান-পতন এবং তার জীবনের অজানা দিকগুলো উঠে আসবে ছবিতে। ছবিটি কে পরিচালনা করবেন, বিষয়টি ঠিক না হলেও শোনা যাচ্ছে মুরালির চরিত্রে অভিনয় করবেন তামিল তারকা বিজয় সেতুপতি। নাম প্রকাশে অনিচ্ছুক ‘৮০০’ প্রজেক্টের সঙ্গে যুক্ত একজনের বরাত দিয়ে গলফ নিউজ জানিয়েছে, ‘৮০০’-একটি বিগ বাজেটের ছবি। এতে অভিনয় করবেন তামিল তারকা বিজয় সেতুপতি। ছবির শুটিং শুরু হবে আগামী ডিসেম্বর মাস থেকে। শুটিং হবে ভারত, শ্রীলঙ্কা, ইংল্যান্ডসহ বেশকিছু দেশে।

মুরালিধরনের জীবনীভিত্তিক সিনেমাটির উদ্যোগ নিয়েছে দক্ষিণ ভারতীয় সিনেমা প্রযোজক। কারণ, মুরালিধরনের শ্বশুরবাড়ি চেন্নাই। তবে শ্রীলঙ্কান সিনেমা ইন্ডাস্ট্রির কোনো যৌথ উদ্যোগে সিনেমাটি হচ্ছে কি না, এ বিষয়ে কিছু জানা যায়নি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads