• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
ads
সোনাক্ষির বাজিমাত

ছবি : সংগৃহীত

বলিউড

সোনাক্ষির বাজিমাত

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ১৮ আগস্ট ২০১৯

মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে রেকর্ড আয় করেছে তারকাবহুল ছবি ‘মিশন মঙ্গল’। মুক্তির আগেও ছবিটি বেশ আলোচনায় ছিল। সেই ধারাবাহিকতায় গত ১৫ আগস্ট ভারতের সাড়ে তিন হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। প্রথম দিনেই আয় করেছে প্রায় ২৮ কোটি রুপি। এতে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরোর একজন বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে অভিনয় করেছেন সোনাক্ষি সিনহা। তার বিপরীতে ছিলেন সুপার স্টার অক্ষয় কুমার। এ ছাড়া এ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা বালান, তাপসী পান্নু, নিত্যা মেনন ও কৃতি কুলহারির মতো তারকাশিল্পীরা।

‘মিশন মঙ্গল’ সিনেমাটি নির্মাণ করা হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। মূলত ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার মঙ্গল অভিযান নিয়ে এ সিনেমাটি তৈরি করা হয়েছে। বলিউডের ইতিহাসে এবারই প্রথম মহাকাশ নিয়ে কোনো সিনেমা তৈরি হলো।

ভারতীয় গণমাধ্যমের মতে, বড় বড় শহরগুলোতে ‘মিশন মঙ্গল’ নিয়ে উত্তেজনা ছিল চোখে পড়ার মতো। অনেকেই বলছেন, স্বাধীনতা দিবসে এমন একটি ছবি মুক্তি পাওয়ায় দর্শকের বাড়তি আগ্রহ ছিল।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী সোনাক্ষি সিনহা বলেন, ‘কখনো কল্পনাও করিনি ভারত তথ্যপ্রযুক্তির দিক দিয়ে এতটা এগিয়ে গেছে। সত্যিই এ ছবিটি করার পর আমার দেশ নিয়ে অনেক গর্ব হচ্ছে। সারা জীবন মনে রাখার মতো একটি ছবি মিশন মঙ্গল। এক কথায় আমার ক্যারিয়ারের সেরা কাজ।’

এদিকে চলতি মাসে সোনাক্ষি সিনহার ‘মিশন মঙ্গল’ ছবির আগে ‘খানদানি শফাখানা’ ছবিটি মুক্তি পেয়েছিল। ছবিটি এভারেজ ব্যবসা করে। এ ছাড়া সালমান খানের সঙ্গে তার ‘দাবাং থ্রি’ ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা। আর ‘ভুজ : দ্য প্রাইড অব ইন্ডিয়া’ আসতে পারে ২০২০ সালের ১৪ আগস্ট।

সোনাক্ষির জন্য এবার নাকি নিজের বয়সও কমিয়ে ফেলছেন সাল্লু ভাই। শিগগির দাবাং থ্রির শুটিং শুরু হবে বলে খবর পাওয়া গেছে। সোনাক্ষি বলেন, ‘এবার নতুন কিছু হতে যাচ্ছে। দাবাং সিনেমার সবচেয়ে বড় বিষয় আমরা সবসময় দর্শকের জন্য চমক রাখার চেষ্টা করি। চুলবুল, রাজ্জো, মাক্ষী এই চরিত্রগুলো দর্শকের প্রিয়। এই চরিত্রগুলো সবই থাকছে, শুধু বদলে যাবে গল্প।

সোনাক্ষি বলেন, ‘সালমানকে যখন চুলবুল পুলিশ হননি, সেই সময়ের গল্প দেখানো হবে তৃতীয় পর্বে। এখানে হাজির হবেন অল্প বয়সের সালমান। এরই মধ্যে এই চরিত্রের জন্য প্রায় সাত কেজি ওজন কমিয়েছেন সালমান খান।

এ প্রসঙ্গে সোনাক্ষি বলেন, ‘সিনেমায় চুলবুলের অতীত উঠে আসবে। এতটুকুই বললাম। এখন এর বেশি কিছু বলা যাবে না। ছবিটির জন্য নিজেকে নতুন লুকে গড়ে তুলছেন সালমান খান। দিন-রাত পরিশ্রম করছেন তিনি।

এদিকে কিছুদিন আগে সোনাক্ষি সিনহার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছিল। এমনকি অভিযোগ তদন্ত করতে তার বাড়িতে ঢুঁ মেরেছে ভারতের উত্তরপ্রদেশ পুলিশ। তবে সোনাক্ষির মুখপাত্র এই অভিযোগ অস্বীকার করেছেন। একটি ভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানান, সোনাক্ষি তার নয় বছরের ক্যারিয়ারে সবসময়ই সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করেছেন। অভিযোগকারী যা বলছেন, এর সবই অসত্য এবং ভিত্তিহীন। গণমাধ্যমে সোনাক্ষির খ্যাতি নষ্ট করতে কুৎসা রটিয়ে চাঁদাবাজির একটি কৌশল এটা। যদিও পরে বিষয়টি মীমাংসা হয়ে যায়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads