• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
ads

বলিউড

দ্যুতি ছড়াচ্ছেন জ্যাকুলিন

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ০৬ সেপ্টেম্বর ২০১৯

জ্যাকুলিন ফার্নান্দেজ। ছিলেন লঙ্কান সুন্দরী। হয়ে গেলেন বলিউড অভিনেত্রী। রূপ ও সৌন্দর্যে অনেক খ্যাতিমান তারকাকেও পেছনে ফেলেছেন এই লাস্যময়ী। অভিনয় দিয়ে হিন্দি সিনেমায় শক্ত অবস্থান তৈরি করেছেন। বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের একজন জ্যাকুলিন ফার্নান্দেজ। ‘আলাদিন’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক হলেও মূলত আলোচনায় আসেন সালমান খানের সঙ্গে ‘কিক’ ছবিতে অভিনয়ের জন্য। এরপর কাজের সংখ্যা বেড়ে গেছে তার। সদ্য মুক্তিপ্রাপ্ত ‘সাহো’ ছবিতেও প্রভাসের সঙ্গে একটি গানে দেখা গেছে তাকে। হাতে রয়েছে আরো বেশকিছু ছবি। এ বছরই মুক্তি পাবে জ্যাকুলিনের দুই ছবি। এক কথায় জ্যাকুলিনের বৃহস্পতি এখন তুঙ্গে।

জানা গেছে, ‘হামারি শাদি’, ‘ড্রাইভ’ ও ‘ড্যান্সিং ডেড’ নামের তিনটি বিগ বাজেটের প্রজেক্টে ইতোমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছেন বলিউডের এ সুন্দরী। তার মধ্যে ড্যান্সিং ডেড নামের সিনেমায় জ্যাকুলিনকে দেখা যাবে সালমান খানের সঙ্গে। একজন বাবা ও তেরো বছরের মেয়ের কাহিনি নিয়ে সিনেমাটি নির্মাণ করা হবে। তার আগে জ্যাকুলিন অভিনয় করবেন ‘হামারি শাদি’ ও ‘ড্রাইভ’ সিনেমায়। হামারি শাদিতে এ অভিনেত্রীর বিপরীতে দেখা যাবে রাভি কান্ত সিংকে। ভারতীয় একাধিক গণমাধ্যম নিশ্চিত করেছে, ছবিটি পরিচালনা করছেন রাভি কান্ত সিং নিজেই। এ ছাড়া ড্রাইভ সিনেমায় জ্যাকুলিনকে দেখা যাবে সুশান্ত্ত সিং রাজপুতের বিপরীতে। এ ছবিটি পরিচালনা করবেন করণ জোহর। সব ঠিকঠাক থাকলে এ বছরের শেষের দিকে ‘ড্রাইভ’ ও ‘হামারি শাদি’ সিনেমা দুটি মুক্তি পাবে। বড়পর্দায় কাজের পাশাপাশি জ্যাকুলিন কাজ করছেন ওয়েবভিত্তিক চলচ্চিত্রেও। এর মধ্য দিয়ে বলিউড অভিনেত্রীদের মধ্যে একধাপ এগিয়ে রইলেন তিনি। বিভিন্ন সূত্রে জানা গেছে, এ ছবিটির শুটিং শেষের পথে। নতুন এ পথচলায় বেশ উচ্ছ্বসিত জ্যাকুলিন।

বছরে তিন-চারটি ছবির কাজ নিয়ে ব্যস্ত থাকেন এই অভিনেত্রী। সবটুকু নিংড়ে দিয়েই সেসব প্রজেক্টে কাজ করেন তিনি। মিস শ্রীলঙ্কা ইউনিভার্স শিরোপা জয়ী সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ বলিউডে পদচারণা করেছেন খুব বেশিদিন আগে নয়। অভিনীত ছবিগুলোতে দর্শক তাকে বরাবরই গ্ল্যামারাস ইমেজে দেখে আসছেন। নির্মাতারাও জ্যাকুলিনকে বিচিত্র রোলে একজন সাহসী নায়িকা হিসেবে পর্দায় তুলে ধরতে সচেষ্ট রয়েছেন। হিন্দি সিনেমার জগতে এখন তার মতো সাহসী স্মার্ট সুন্দরী নায়িকাদের বেশ কদর লক্ষ করা যাচ্ছে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলা জ্যাকুলিন গ্ল্যামারাস রোলের পাশাপাশি অ্যাকশন গার্ল হিসেবেও কম যান না। যার প্রমাণ পাওয়া গেছে ‘রেস-টু’সহ বেশ কয়েকটি ছবিতে।

‘রেস-২’র সফলতার পর গত বছর মুক্তি পায় তার ‘রেস-৩’ ছবিটি। এ ছবিটিও আশানুরূপ ব্যবসা করে। গত বছর একটি ছবি মুক্তি পেলেও নতুন বছরে বেশ কয়েকটি ছবি নিয়ে দর্শকের সামনে আসছেন জ্যাকুলিন।

জ্যাকুলিনের ক্যারিয়ারের উত্থান শুরু ‘মার্ডার-২’ ছবির মাধ্যমে। এতে বেশ সাহসী ইমেজে পর্দায় উপস্থিত হতে দেখা গেছে। নির্মাতারা এরপর থেকে তাকে নিয়ে নতুনভাবে চিন্তাভাবনা শুরু করেন। ‘কৃশ’ ছবির সিক্যুয়েল এবং ‘রাজ থ্রিডি’তে অভিনয়ের প্রস্তাব পেলেও জ্যাকুলিন ইচ্ছে করে প্রস্তাবগুলো ফিরিয়ে দিয়েছেন। বারবার একই ধরনের সাহসী আবেদনময়ী নারীর রোলে অভিনয়ের মাধ্যমে দর্শকদের কাছে একঘেয়ে হতে চাইনি বলে অফারগুলো ফিরিয়ে দিয়েছিলেন বলে জানান তিনি।

বিউটি কুইন থেকে বলিউডের তারকা বনে যাওয়া অনেক সুন্দরীর মধ্যে জ্যাকুলিন একজন অভিনেত্রী হিসেবে নিজেকে ক্রমেই আরো বিকশিত করে তুলছেন। ‘আমি একজন অভিনেত্রী হিসেবে চরিত্রটি রূপায়ণের সময় নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা করতে চাই। অভিনীত চরিত্রটি যদি দর্শকদের কাছে বিশ্বাসযোগ্য না হয়ে ওঠে, তাহলে সব পরিশ্রমই বৃথা বলে মনে করি। আমি আমার প্রতিটি ছবিতে অভিনয়ের সময় বৈচিত্র্যের প্রকাশ ঘটাতে চাইছি সাজ-পোশাক, মেকআপ, লুক ইত্যাদিতে নানা পরিবর্তন আনছি সচেতনভাবে। আমি মনে করি এর মাধ্যমেও অনেকটা প্রভাব বিস্তার করতে পারছি। দর্শক আমার অভিনয়, সাজ-পোশাক, লুক ইত্যাদিতে আলোড়িত হচ্ছেন। আমি আগামীতেও এ ধরনের পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাব।’ বলেন জ্যাকুলিন।

সিনেমায় নিজেকে সাহসী ভঙ্গিতে উপস্থাপন প্রসঙ্গে কোনো ঘোরপ্যাঁচ না করে সহজভাবে তিনি বলেন, ‘সত্যি বলতে কি, আমি ব্যাপারটিকে আমার অভিনীত চরিত্রের দাবি মেটাতে গিয়ে সাধ্যমতো নিজেকে উপস্থাপন করব তবে আমি যতক্ষণ পর্যন্ত স্বাচ্ছন্দ্যবোধ করব ঠিক ততক্ষণ নিজেকে ক্যামেরার সামনে তুলে ধরব।

আগামীতে আর কতদিন অভিনয় করতে চান জ্যাকুলিন, জানতে চাওয়া হয়েছিল তার কাছে। এ প্রশ্নের জবাবে জ্যাকুলিন বলেন, ‘যতদিন অভিনয় করে পুরোপুরি সন্তুষ্ট হতে না পারি ততদিন অভিনয় করতে চাই। আমি এজন্য কঠোর পরিশ্রম করতে দ্বিধা করব না। যেদিন আমার এ অধ্যায় শেষ হয়ে যাবে, তখন চমৎকার স্ত্রী হতে চাই সংসার জীবনে।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads