• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads
আলোচনায় দিশা পাটানি

সংগৃহীত ছবি

বলিউড

আলোচনায় দিশা পাটানি

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ২৮ অক্টোবর ২০১৯

বলিউডের অন্যতম ‘হটেস্ট গার্ল’ বলা হয় দিশা পাটানিকে। ছোটবেলা থেকে অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখেননি। ভাবতেন পশুচিকিৎসক হবেন। বিজ্ঞানী হওয়ার নেশাও পেয়েছিল দিশাকে। বৈমানিক হওয়ার জন্য পড়াশোনাও শুরু করেছিলেন। কিন্তু হঠাৎ জীবনের মোড় ঘুরে যায়। পড়া ছেড়ে বলিউডে পা রাখেন দিশা। এখানেও সফল তিনি।

এ পর্যন্ত গোটা চারেক ছবি মুক্তি পেয়েছে তার। তার মধ্যে সালমান খানের সঙ্গে ‘ভারত’ সিনেমায় ‘স্লো মোশন’ গানের সঙ্গে নেচে চলে আসেন পাদপ্রদীপের আলোয়। সিনেমাটি সুপারহিট হওয়ার আগেই এ গান সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এতে দুর্দান্ত শারীরিক কসরত দেখিয়ে প্রশংসা কুড়ান দিশা। সেই সঙ্গে বাড়তে থাকে তার কাজের চাহিদাও। বলিউডের বাঘা বাঘা সব পরিচালক তাকে নিজের ছবিতে নেওয়ার জন্য উদগ্রীব হয়ে ওঠেন। হঠাৎ বলিউড পাড়ার আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন এ অভিনেত্রী।

কিছুদিন আগে ভারতীয় গণমাধ্যমে চাউর হয় দিশা আবারো সুপারস্টার সালমান খানের সঙ্গে অভিনয় করতে চলেছেন। তবে সম্প্রতি জানা গেল অন্য কথা। বলিউডের ভাইজানের সঙ্গে জুটি বাঁধছেন না দিশা। তবে সালমানের নতুন সিনেমায় একটি বিশেষ গানে নাচবেন তিনি। স্লো মোশনের অভাবনীয় সাফল্যে সালমান-দিশার নাচ দেখার জন্য পাগল পুরো বলিউড। সব ঠিক থাকলে সিনেমাটির শুটিং শুরু হতে পারে নভেম্বরের শেষের দিকে। মুম্বাইয়ের মেহবুব স্টুডিওতে সালমানের সঙ্গে পারফর্ম করার বিষয়ে চুক্তিবদ্ধও হয়েছেন দিশা। বিষয়টি নিশ্চিত করেছেন এ অভিনেত্রী নিজেই। এ নিয়ে হালের হার্টথ্রব এ নায়িকা বলেন, ‘সালমানের সঙ্গে কাজের অভিজ্ঞতা সবসময়ই দারুণ। তার সঙ্গে কাজ করতে শুরু থেকেই মুখিয়ে আছি। এমন সুযোগ হাতছাড়া করা বোকামি। ফলে তার সঙ্গে যে কোনো কাজের প্রস্তাব পেলেই আমি করব।’

অভিনয় ছাড়াও ব্যক্তিগত জীবন নিয়ে ইদানীং সংবাদ শিরোনাম হন দিশা। কখনো অভিনেতা টাইগার শ্রফের সঙ্গে প্রেম, কখনোবা কোনো নামিদামি পরিচালককে ফিরিয়ে। তবে সবকিছুকে পাশ কাটিয়ে পাটানি চান ক্যারিয়ার পাকাপোক্ত করতে। এ নিয়ে ভারতীয় একটি টিভি চ্যানেলের সঙ্গে কথা বলেন তিনি। দিশা বলেন, ‘কেবল তো শুরু হলো। আমি আরো লম্বা পথ পাড়ি দিতে চাই। অভিনয়ের সঙ্গে আমার সখ্য, অনেকটা শরীরের সঙ্গে রক্তের মতো। একে বাদ দিয়ে অন্যকিছু ভাবতে পারি না। আর জীবনে গুরুত্বপূর্ণ একটি অংশ হচ্ছে বন্ধু ও প্রেম। টাইগারের সঙ্গে আমার সম্পর্ক বন্ধুত্ব ও প্রেমের মাঝামাঝি। এ নিয়ে এত বাড়াবাড়ি করে সংবাদ প্রকাশ করার কিছু নেই। আমরা আগের মতোই আছি ও থাকব।’

দিশা পাটানি হিন্দি ভাষার সিনেমার পাশাপাশি তেলেগু সিনেমায়ও অভিনয় করেছেন। শোবিজ অঙ্গনে তার পথচলা শুরু ভারতের ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ নামের একটি প্রতিযোগিতায় অংশ নিয়ে। সে সুবাদেই তিনি ২০১৫ সালে পুরি জগন্নাথের ‘লোফার’ চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পান। এর মধ্য দিয়ে বড়পর্দায় আসেন দিশা। বাণিজ্যিকভাবে ছবিটি সুবিধা করতে না পারলেও সবার নজর কাড়েন এ অভিনেত্রী। একই বছর ক্যাডবেরি ডেইরি মিল্কের বিজ্ঞাপনে অংশ নিয়ে ব্যাপক আলোচিত হোন। বিজ্ঞাপনে তার মিষ্টি হাসি মন কেড়েছিল ভারতীয়দের।

পরের বছর টাইগার শ্রফের সঙ্গে ‘বেফিকরা’ ও ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ধোনির বায়োপিক ‘এম এস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’তে অভিনয় করে দিশা পাটানি চলচ্চিত্রাঙ্গনে বেশ সমাদৃত হন। হয়ে ওঠেন সবচেয়ে কম সময়ে সবচেয়ে আলোচিত অভিনেত্রীদের একজন।

এদিকে মুক্তির তালিকায় রয়েছে দিশা পাটানি অভিনীত ‘মালাঙ’ ছবি। এতে আরো অভিনয় করেছেন আদিত্য রয় কাপুর, অনিল কাপুর ও কুনাল খেমু। মোহিত সুরি পরিচালিত ছবিটি মুক্তি পাবে আগামী ২০২০ সালে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads