• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads

বলিউড

নতুন সম্পর্কে ক্যাটরিনা কাইফ!

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ০৩ নভেম্বর ২০১৯

বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ, একটি আলোচিত তারকার নাম। বলিপাড়ায় তাকে নিয়ে গুঞ্জন ও কান কথার শেষ নেই। আজ সালমানের সঙ্গে, কাল ভিকি কুশলের সঙ্গে জড়িয়ে পড়ছে এ অভিনেত্রীর নাম। আর রণবীর কাপুরের সঙ্গে প্রেমের কাহিনী তো ধারাবাহিকভাবে চলছেই। তবে কিছুদিন ধরে ক্যাটরিনা আর ভিকি কুশলের সম্পর্ক নিয়ে আকাশ-বাতাস ভারী হচ্ছে। তবে দুজনই খুব আয়েশ করে সম্পর্কটাকে স্রেফ বন্ধুত্ব বলে এড়িয়ে যাচ্ছিলেন। এবার বোধহয় আর সেই সুযোগ থাকছে না। দিওয়ালিতে তাদের যুগল ছবি প্রমাণ দিচ্ছে আগুন ছাড়া ধোঁয়া ওড়ে না। তবে কি ক্যাট-ভিকি সম্পর্কে জড়িয়েছেন? আনুষ্ঠানিকভাবে স্বীকার না করলেও ব্যাপার অনেকটা সেদিকেই গড়িয়েছে। ভিকি-ক্যাটের সম্প্রতি উষ্ণতা তারই সাক্ষ্য দেয়।

রণবীর কাপুরের সঙ্গে বিচ্ছেদের পর দুই বছরের মতো একাকী ছিলেন ক্যাটরিনা। যদিও সে সময়টায় ক্যাটরিনার সঙ্গে ভাইজান সালমানের নাম ঘুরেফিরে নানাভাবে জড়িয়েছে। একে তো সালমান বিগ হার্ট লাভার বয় হিসেবে পরিচিত তারও পরে ক্যাটের সাবেক প্রেমিক। নামতো আসতেই পারে।

ওদিকে বান্ধবী হারলিন শেঠীর সঙ্গে সম্পর্ক চুকে গিয়েছিল ভিকি কুশলের। দুটি ফাঁকা মনের এক হতে তাই সময় লাগেনি হয়তো। কেউ কেউ আবার বলছেন, ক্যাটরিনার সঙ্গে জড়ানোর জন্যই অনেক দিনের বান্ধবী হারলিনের সঙ্গে বিচ্ছেদে গেছেন ভিকি। সমীকরণ যাই হোক, ক্যাটরিনা কাইফ আর ভিকি কুশলের প্রেম এখন চর্চিত বিষয়। যদিও অন্যসব বলিউডি প্রেমের প্রথম দিককার মতো, ক্যাটরিনা আর ভিকি মুখে কুলুপ এঁটে আছেন। ক্যাটরিনা অবশ্য সম্প্রতি একটি সাক্ষাৎকারে কিছুটা উসকেই দিয়েছেন সবাইকে। মজা করে বলেছেন, ‘গুজব তার জীবনেরই অংশ এবং আমি এও বলতে চাই, যত দিন না আমি বিয়ে করছি তত দিন আমি অবিবাহিত।’

শরীর-স্বাস্থ্য নিয়ে খুবই সচেতন ক্যাটরিনা কাইফ। ইনস্টাগ্রামে প্রায়ই নানা ফিটনেস ও ওয়ার্কআউট ভিডিও শেয়ার করে থাকেন তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি তার ফিটনেস নিয়ে কথা বলেছেন।

তিনি বলেন, জীবনে আমার লক্ষ্য মানসিক ও শারীরিক সুস্থতার মধ্যে ব্যালেন্স তৈরি করা। সুস্থ জীবনযাপনের জন্য এই দুটিই ভীষণ গুরুত্বপূর্ণ। সম্প্রতি যোগাসনে বেশি মন দিয়েছি। প্রতিদিন নিয়ম করে যোগ অভ্যাস করি। শরীর ও মন সুস্থ রাখতে এর কোনো জুড়ি নেই।

কিন্তু প্রতিদিনের ব্যস্ততার ফাঁকে ফিটনেস রুটিন মেনে চলেন কী করে ক্যাটরিনা? এই রহস্যভেদ করলেন তিনি নিজেই। বলেন, প্রথমে এমন কোনো অ্যাক্টিভিটি বেছে নিন যা আপনি এনজয় করবেন। কোনো ওয়ার্কআউট বা ফিটনেস প্ল্যানের প্রতি যদি প্যাশন না থাকে, তাহলে বেশি দিন চালানো যায় না।

দ্বিতীয়ত, নিজের শরীরকে চিনতে শিখুন। প্রত্যেকের সহ্য শক্তি এক হয় না। তাই আমার জন্য যেটা পারফেক্ট প্ল্যান, আপনার জন্য তা না-ও হতে পারে। শরীর চর্চার মধ্যে একটু রিল্যাক্স করুন, রেস্ট নিন। তৃতীয়ত, কড়া ডায়েট মেনে চলি না খুব একটা। তবে সন্ধ্যা ৭টার পর আর ভারী কোনো খাবার খাই না। চতুর্থত, প্রোটিন, সবজি, ভাত, আলু, রাঙা আলু এসবই পরিমাণমতো খাই। তবে দুধ, গ্লুটেন, গমের তৈরি খাবার এবং রিফাইন্ড চিনি এড়িয়ে যাই। পঞ্চমত, প্রতিদিনই নিয়ম করে ব্যায়াম করুন। যেদিন জিমে যেতে ইচ্ছে করছে না, সেদিন হালকা ফ্রি হ্যান্ড অথবা যোগাসন অভ্যাস করুন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads