• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads

বলিউড

ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে ইলিয়েনা

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ০৪ নভেম্বর ২০১৯

মন ভালো নেই ইলিয়েনা ডি ক্রুজের। সম্প্রতি প্রেমিকের সঙ্গে বিচ্ছেদ ঘটেছে তার। মন ভালো করতে চাই ছুটে এসেছিলেন মেন্টর অজয় দেবগনের কাছে। তার কাছ থেকেই নিলেন নতুন করে ঘুরে দাঁড়ানোর প্রেরণা।

তবে ইলিয়েনার সেই ঘুরে দাঁড়ানো এতটা জ্বালাময়ী হবে সেটা হয়তো অজয়ও ভাবেননি। জন্মদিন উপলক্ষে নতুন ফটোশুটে অংশ নিয়েছেন দক্ষিণের মেয়ে ইলিয়েনা ডি ক্রুজ। যেখানে অতীতের হতাশা ভুলে নিজেকে তুলে ধরেছেন তিনি অনন্য এক রূপে। সেসব ছবি পোস্ট করেছেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। ছবি পোস্ট হতে দেরি, সেগুলো ভাইরাল হতে সময় লাগেনি মোটেও। বলিউডের এই গ্ল্যামার গার্ল বরাবরই নিজের সৌন্দর্যকে ছড়িয়ে দিতে জানেন। নতুন ফটোশুটেও তিনি ছোট পোশাকে যতটা সম্ভব উত্তাপ ছড়িয়ে নিজেকে প্রকাশ করলেন। গতকাল ১ নভেম্বর ছিল অভিনেত্রী ইলিয়েনা ডি ক্রুজের জন্মদিন। এবার ৩৩-এ পা দিয়েছেন ইলিয়েনা।

দক্ষিণ ভারতের জনপ্রিয় তারকা ইলিয়েনা ডি ক্রুজ বর্তমানে বলিউডে একচেটিয়া কাজ করে যাচ্ছেন। সব সময় হাসিখুশি থাকেন। তবে এখন ভালো নেই। অস্ট্রেলীয় বয়ফ্রেন্ড অ্যান্ড্রু নিবোনের সঙ্গেও ব্রেক আপ হওয়ার পর একাকী হয়ে পড়েছেন ইলিয়েনা। আপাতত একাকিত্ব দারুণ উপভোগ করছেন নায়িকা। ফোকাস করেছেন ক্যারিয়ারে।

এর আগে কখনো অ্যান্ড্রু নিবোনের সঙ্গে নিজের সম্পর্কের কথাও প্রকাশ্যে স্বীকার করেননি ইলিয়েনা। তবে বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করা তাদের আদুরে ছবি দেখে বোঝা যায় তারা সম্পর্কে আছেন। প্রায়ই ছবিতে অ্যান্ড্রু নিবোনকে ‘স্বামী’ বলে সম্বোধন করতেন ইলিয়েনা। মাঝে গুঞ্জন ছিল, বয়ফ্রেন্ডের সঙ্গে চুুপিসারে বিয়ে সেরে মাতৃত্বের স্বাদ উপভোগ করতে চলেছেন এই বলিউড অভিনেত্রী। তবে যাবতীয় গুজবে আগুন দিলেন ইলিয়েনা। তাদের এই বিচ্ছিন্নতার খবর সবকিছু মুছে দিল।

ইলিয়েনা বলিউডে অভিনয় করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। ‘বরফি’ ছবির মাধ্যমে বলিউডে ক্যারিয়ার শুরু করেন। তাকে সর্বশেষ দেখা যায়, অজয় দেবগনের বিপরীতে ‘রেইড’ ছবিতে। অনিল কাপুর, জন আব্রাহাম ও আরশাদ ওয়ারসির ‘পাগলপন্তি’ সিনেমায় কাজ করছেন তিনি। বেশ কিছুদিন আগে হিন্দুস্তান টাইমসে দেওয়া এক সাক্ষাৎকারে ইলিয়েনা পুরো দক্ষিণ ভারত নাড়িয়ে দিয়েছিলেন। দক্ষিণ ভারতের ছবি নিয়ে ইলিয়েনা বলেন, ওই অঞ্চলের ছবিতে নারীদের অভিনয়ের কোনো প্রশংসা করা হয় না। তাদের নেওয়া হয় শুধু শরীর দেখানোর জন্য। সাক্ষাৎকারে ইলিয়েনা ডি ক্রুজ বলেন, ‘আমি যখন দক্ষিণের ছবিতে কাজ করতে শুরু করি, তখন এ বিষয়ে কোনো ধারণাই ছিল না। জীবনের প্রথম শটটি দিতে গিয়ে আমি অস্বস্তিতে পড়েছিলাম।’

তিনি বলেন, দৃশ্যটা ছিল এমন-শোয়া অবস্থায় একটি শঙ্খকে ধীরে ধীরে আমার পেট ও বুকের কাছে তুলে আনতে হবে। এতে অবাক হয়ে পরিচালককে আমি জিজ্ঞাসা করেছিলাম, এই দৃশ্যটা শুট করা হচ্ছে কেন? পরিচালক জবাব দিয়েছিলেন, এটা করলে তোমাকে সুন্দর লাগবে। কারণ তোমার কোমর ও পেট খুব সুন্দর। জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, এ ঘটনায় আমি রীতিমতো অবসন্ন হয়ে হয়ে যাই। কারণ আমার কাজ অভিনয়, শরীর দেখানো নয়। অথচ আমাকে শুধু একটা শরীর হিসেবে বিচার করা হয়েছিল। আমি চিত্রনাট্যের খাতিরে শরীর দেখাতে রাজি আছি। কিন্তু যেভাবে অকারণে শরীর দেখাতে বাধ্য করা হয়, সেটার বিরোধী আমি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads