• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

বলিউড

২৫ লাখ টাকা অনুদান দিলেন লতা মুঙ্গেশকর

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০২ এপ্রিল ২০২০

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের আক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা দুনিয়া। এ ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। বিশ্বে এখন পর্যন্ত প্রায় সাড়ে আট লাখেরও বেশি মানুষ এ মহামারীতে আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৪২ হাজারেরও বেশি মানুষের। চীনের উহান শহর থেকে পুরো বিশ্বে ছড়িয়ে পড়া এ ভাইরাসে সংক্রমিত হয়েছে ভারতও। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে দেড় হাজারেরও বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৩৫ জনের। ২৪ মার্চ থেকে ২১ দিনের লকডাউন চলছে পুরো ভারতজুড়ে।

দেশটির এমন পরিস্থিতিতে করোনা মোকাবিলায় এবার এগিয়ে এসেছেন সুর সম্রাজ্ঞী লতা মুঙ্গেশকর। দেশটির মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ টাকা অনুদান দিয়েছেন তিনি। লতা জানান, ‘পুরো ভারতবাসী এই বিপদের হাত থেকে যাতে রক্ষা পায়। অনেক অসহায়-দরিদ্র মানুষ আছেন, যারা ঠিকমতো খেতেও পারছেন না। তাদের সাহায্যের জন্য আমার, আপনার সবার এগিয়ে আসা উচিত।’

করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করতে এ ছাড়া দেশটিতে সাহায্যের হাত বাড়িয়েছেন বলিউডের জনপ্রিয় পরিচালক রোহিত শেঠিও।

ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এম্প্লয়িজের তহবিলে ৫১ লাখ টাকার অনুদান দেন চেন্নাই এক্সপ্রেসের পরিচালক । ইন্ডাস্ট্রিতে দৈনিক মজুরিতে যারা কাজ করেন তাদের সাহায্যের জন্যই ওই অর্থ অনুদান দিয়েছেন বলে জানান রোহিত শেঠি।

বলিউডের জনপ্রিয় পরিচালকের পাশাপাশি অক্ষয় কুমার, সালমান খান, হূত্বিক রোশন, কার্তিক আরিয়ান, সারা আলি খান, আলিয়া ভাট, বিকি কৌশল, রাজকুমার রাও এগিয়ে এসেছেন করোনা মোকাবিলায় অর্থ সাহায্য নিয়ে।

অন্যদিকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলসহ নয়টি স্বেচ্ছাসেবী সংগঠনের তহবিলে অনুদান দেন প্রিয়াঙ্কা চোপড়া। কারিনা কাপুর ও সাইফ আলি খানও এগিয়ে আসেন ইউনিসেফসহ আরো দুটি স্বেচ্ছাসেবী সংগঠনের তহবিলে অনুদান দিয়ে। এভাবে বলিউডের অনেকেই সাহায্য করছেন অসহায়দের।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads