• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads
‘প্রস্তাবিত বাজেট নিম্নবিত্তদের মারার কৌশল’

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম

সংগৃহীত ছবি

বাজেট

‘প্রস্তাবিত বাজেট নিম্নবিত্তদের মারার কৌশল’

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ জুন ২০১৮

জনগণকে ধোঁকা দিয়ে নির্বাচন ফলপ্রসূ করার লক্ষ্যে সরকার প্রস্তাবিত বাজেট পেশ করেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেছেন, এ বাজেট গণবিরোধী এবং মধ্য ও নিম্নবিত্তকে মারার কৌশল। গতকাল শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ীতে হামিদ কমিউনিটি সেন্টারে সংগঠনের যাত্রাবাড়ী থানা শাখার আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চরমোনাই পীর বলেন, এ বাজেট বাস্তবায়ন মানেই হলো কিছু লোকের আঙুল ফুলে কলাগাছ হওয়া এবং কিছু মানুষ নিঃস্ব হওয়া। এ বাজেট কারো জন্য কল্যাণকর নয়।

শ্রমিকদের শ্রমের উপরে আজকের সভ্যতা ও সংস্কৃতি প্রতিষ্ঠিত উল্লেখ করে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, তাই তাদের অবহেলিত রেখে সমাজ ও রাষ্ট্রের উন্নতি সম্ভব নয় এবং ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন ছাড়া শ্রমিকের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠাও সম্ভব নয়। মাদক নির্মূলের নামে প্রশ্নবিদ্ধ বন্দুকযুদ্ধের মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি না করে মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের আইনি প্রক্রিয়ায় সর্বোচ্চ শাস্তি দিতে সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

আলহাজ ইসমাইল হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মহানগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম প্রমুখ।

রিলেটেড সংবাদ:

  1. বাজেট নিয়ে কিছু কথা

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads