• বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৫
ads
শিবগঞ্জ পৌরসভার ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা

ফাইল ছবি

বাজেট

শিবগঞ্জ পৌরসভার ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা

  • বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত ১৯ মে ২০১৯

বগুড়া শিবগঞ্জ পৌরসভার ২০১৯-২০২০ অর্থবছরের জন্য ১৩০ কোটি ৩২ লাখ ৯৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। আজ রোববার বিকেলে পৌর মিলনায়তনে পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক এ বাজেট ঘোষণা করেন।

বাজেট অধিবেশনে প্রধান অতিথি ছিলেন বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের সাংসদ মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, পৌরসভার সহকারী প্রকৌশলী রাশেদ হাসিম প্রমুখ। 

এবারের বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে এক কোটি ৩২ লাখ ৯৫ হাজার টাকা, উন্নয়ন সহায়তা ধরা হয়েছে দুই কোটি টাকা, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো প্রকল্প সহায়তা হিসেবে আট কোটি টাকা, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদফতর হতে পানি ও ড্রেনেজ প্রকল্পে ৭২ কোটি টাকা, জলবায়ু পরিবর্তন প্রকল্পে দুই কোটি টাকা এবং শিবগঞ্জ পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পে ধরা হয়েছে ৪৫ কোটি টাকা। আর ব্যয় ধরা হয়েছে ১৩০ কোটি ২৭ লাখ ৭ হাজার টাকা। রাজস্ব স্থিতি থাকবে ৫ লাখ ৭৭ হাজার টাকা। 

বাজেট বক্তব্যে মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, চলতি অর্থ বছরে পৌর এলাকায় সুপ্রিয় পানি সরবরাহ, ভৌত অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। তবে বাজেটে নতুন করে কোনো করারোপ করা হয়নি।  

মেয়র পৌরসভাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে সরকার ও নগরবাসীর সহায়তা কামনা করেন।

উল্লেখ, গত অর্থ বছরে শিবগঞ্জ পৌরসভায় ৪৫ লাখ ৩২ লাখ ৯৫ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছিল। এবাব তা বেড়ে ১৩০ কোটি টাকা হয়েছে।   

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads