• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য ৪৮৮ কোটি টাকার বাজেট ঘোষণা

ছবি : সংগৃহীত

বাজেট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য ৪৮৮ কোটি টাকার বাজেট ঘোষণা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৯ জুন ২০১৯

২০১৯-২০২০ অর্থ বছরে রাজস্ব ও উন্নয়নসহ মোট ৪৮৮ কোটি ১৫ লাখ ৮৫ হাজার টাকার বাজেট ঘোষণা করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টির ২১তম সিনেট অধিবেশনে এ বাজেট ঘোষণা করা হয়।

আজ শনিবার সকালে গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিনেট অধিবেশন শুরু হয়। অধিবেশনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিনেট সভাপতি অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। অধিবেশনে কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান উর রশীদ বাজেট পেশ করেন, যা সিনেট কর্তৃক গৃহীত হয়।

৪৮৮ কোটি ১৫ লাখ ৮৫ হাজার টাকার বাজেটের মধ্যে পৌনঃপুনিক (রাজস্ব) ২৮৫ কোটি টাকা এবং বার্ষিক উন্নয়ন কর্মসূচির জন্য ২০২ কোটি ৯৭ লাখ ৮৫ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে।

সিনেট অধিবেশনে ব্যাপক আলোচনা শেষে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী নিয়ে বিস্তারিত কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত হয়। এসব কর্মসূচির মধ্যে আনন্দ র‌্যালি, আলোচনা সভা, বিতর্ক অনুষ্ঠান, রচনা প্রতিযোগিতা, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্মারকগ্রন্থ রচনা ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।

সিনেট অধিবেশনে সভাপতির ভাষণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন হতাম না, বাংলাদেশ নামে কোন রাষ্ট্রের জন্ম হতো না। বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির দিশারী ও মুক্তিদাতা। আমরা যথাযোগ্য মর্যাদায় এ মহামানবের জন্মশতবার্ষিকী (২০২০-২০২১) পালন করতে চাই। এ উপলক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত ২২৬০টি কলেজে বছরব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হবে।’

অধিবেশনে জাতীয় বিশ্ব বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, অধ্যাপক ড. মশিউর রহমান ও সিনেট সদস্য উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads