• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭

প্রতিনিধির পাঠানো ছবি

বাজেট

পৌনে ৪৮ কোটি টাকার বাজেট টেকনাফ পৌরসভার

  • টেকনাফ প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ জুলাই ২০২০

কক্সবাজারের টেকনাফ পৌরসভার ২০২০-২১ অর্থবছরে ৪৭ কোটি ৮৫ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে পৌর ভবন সম্মেলন কক্ষে ৪৭ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার ৩৯৯ টাকার বাজেট ঘোষণা করেন টেকনাফ পৌরসভার মেয়র হাজী মো. ইসলাম।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে ৫ কোটি ৭০ লাখ ৩৩ হাজার ৩৯৯ টাকা, উন্নয়ন খাতে ৪২ কোটি ১৫ লাখ টাকা এবং বাজেট উদ্ধৃত্ত ২ কোটি ১৭ লাখ ৬৩ হাজার ৩৯৯ টাকা ধরা হয়েছে।

বাজেট নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন টেকনাফ পৌরসভার মেয়র হাজি মোহাম্মদ ইসলাম। বাজেটে আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন টেকনাফ পৌরসভার সচিব মুহাম্মদ মহিউদ্দিন ফয়েজী ও হিসাব রক্ষক মো. সৈয়দ হোসেন। এতে স্যানিটেশন, পানি সরবরাহ, যানযট, হাট বাজার ও পরিষ্কার পরিচ্ছন্নতা, ড্রেণ ও রাস্তাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উপর গুরুত্বারোপ করা হয়।

এসময় টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোঃ ইসলাম বলেন, 'টেকনাফ একটি সম্ভবনাময় জায়গা। সবার প্রচেষ্টা থাকলে এই পৌরসভাকে আধুনিক পৌরসভায় রুপান্তরিত করা সম্ভব হবে। ইতি মধ্যে সকলের সহযোগিতায় এখন এ গ্রেডে উন্নতি করা হয়েছে।

তিনি বলেন, বর্তমান এই বাজেটে বিশেষ প্রকল্প হিসেবে বিভিন্ন সংস্থা কতৃক সাড়ে ৩৯ কোটি টাকার পানি বিশুদ্ধকরণ, গভীর নলকূপ, লেট্রিন, রাস্তা, ড্রেন ও সড়ক বাতি স্থাপনের পরিকল্পনা রাখা হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে টেকনাফ পৌরসভা একটি দৃষ্টিনন্দন পৌরসভা হিসেবে রূপান্তরিত হবে।    

বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেকনাফ পৌরসভার কাউন্সিল  মৌ: মুজিবুর রহমান, আবদুল্লাহ মনির,  নাজমা আলম, এহেতেশামুল হক বাহাদুর, হোসন আহমেদ, প্রকৌশলী পরাক্রম চাকমা এবং গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ব্যক্তিরা উপস্থিল ছিলেন এবং সভা পরিচালনা করেন পৌরসভার সহকারী প্রধান মোর্রশেদুল ইসলাম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads