• শনিবার, ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা বাতিল

সংগৃহীত ছবি

ক্যাম্পাস

প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা বাতিল

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১১ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা বাতিল করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) এই সিদ্ধান্ত নিয়েছে।

অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ জানান, আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। সিলেবাস অনুযায়ী আগামী ১৫ থেকে ২৪ এপ্রিলের মধ্যে প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু এমন পরিস্থিতিতে পরীক্ষা আপাতত বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক হলে সিলেবাস আবার নতুনভাবে সাজানো হতে পারে। তখন এই পরীক্ষা আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

প্রসঙ্গত, এর আগে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছিল সরকার। এরপর ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়।

আর প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত, দ্বিতীয় দফায় ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছিল সরকার। তৃতীয় দফায় ১২ ও ১৩ এপ্রিল ছুটি সাধারণ ছুটি ঘোষণা করা হয়। আর পরদিন পয়লা বৈশাখের ছুটি। সর্বশেষ ১৫ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়াল সরকার।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads