• শনিবার, ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ বাড়ছে

ফাইল ছবি

ক্যাম্পাস

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ বাড়ছে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২২ এপ্রিল ২০২০

করোনার সংক্রমণ এড়াতে চলমান সাধারণ ছুটির মেয়াদ বাড়তে পারে। এতে করে শিক্ষাপ্রতিষ্ঠানেরও ছুটির মেয়াদ বাড়ছে। আগামী ২ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হচ্ছে বলে জানা গেছে।

আজ বুধবার এ বিষয়ে সিদ্ধান্তের কথা জানিয়ে ঘোষণা দেওয়া হবে বলে জানা গেছে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সূত্র থেকে জানা যায়, চলমান পরিস্থিতির মধ্যে দেশে সাধারণ ছুটি আরো বাড়ছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে করোনার সংক্রমণ এড়াতে সাধারণ ছুটি বাড়ানোসহ নানা নির্দেশনা সম্বলিত প্রজ্ঞাপন জারি করা হবে। সে অনুযায়ী আরো সাত দিন অর্থাৎ আগামী ২ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হবে বলে জানা গেছে।

ছুটি বাড়ানোর বিষয়ে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, নতুন করে ছুটি বাড়ানোর আলাপ-আলোচনা করা হচ্ছে। জনপ্রশাসন মন্ত্রণালয় ছুটি বাড়ানোর ঘোষণা দিলে তার সঙ্গে সমন্বয় করে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হবে।

করোনাভাইরাসের কারণে প্রথমে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে তিন দফায় ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

এর আগে, করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় সাধারণ ছুটি আরো সাত দিন বাড়তে পারে বলে জানিয়েছিলেন জাতীয় কমিটির সদস্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় শাহ কামাল জানান, বৈঠকের এ সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। ছুটি বাড়বে কি না সেটা জানি না। কারণ সাধারণ ছুটি বাড়ানোর এখতিয়ার প্রধানমন্ত্রীর।

করোনা ভাইরাসে দেশে ১১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে ৪৩৪ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩৮২ জন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads