• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads
সোনার দাম ভরিতে কমছে ১ হাজার ১৬৬ টাকা

সোনার দাম ভরিতে কমছে ১ হাজার ১৬৬ টাকা

ছবি: সংগৃহীত

পণ্যবাজার

সোনার দাম ভরিতে কমছে ১ হাজার ১৬৬ টাকা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৯ জুলাই ২০১৮

আন্তর্জাতিক বাজারে সোনার দাম হ্রাস পাওয়ায় দেশের বাজারে সোনার দর ভরিতে ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।  সোনার নতুন দর আগামীকাল শুক্রবার থেকে সারা দেশে কার্যকর হবে।

আজ বৃহস্পতিবার জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে। 

দর হ্রাস পাওয়ায় কাল শুক্রবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৬৩৮ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৩৬৪ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ২৯০ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার দর অপরিবর্তিত থাকবে।

আজ বৃহস্পতিবার পর্যন্ত প্রতি ভরি প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৯ হাজার ৮০৬ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৫৩১ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪২ হাজার ৪৫৭ টাকায় বিক্রি হচ্ছে। আর সনাতন পদ্ধতির সোনার ভরি বিক্রি হচ্ছে ২৭ হাজার ৫৮৬ টাকা।

দর পুনর্নির্ধারণ করায় প্রতি ভরি ২২ ক্যারেট সোনায় ১ হাজার ১৬৬ টাকা কমেছে। এছাড়া ২১ ক্যারেট ও ১৮ ক্যারেটের দামও ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে। আর রুপার দাম অপরিবর্তিত থাকবে। প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

একাধিক জুয়েলারি ব্যবসায়ীরা জানান, প্রতি ভরি ২২ ক্যারেটে ৯১ দশমিক ৬ শতাংশ, ২১ ক্যারেটে ৮৭ দশমিক ৫ শতাংশ, ১৮ ক্যারেটে ৭৫ শতাংশ বিশুদ্ধ সোনা থাকে। অলংকার তৈরিতে সোনার দরের সঙ্গে মজুরি ও মূল্য সংযোজন কর (মূসক) যোগ হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads