• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
ঈদুল আজহা উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু আজ

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) স্বল্পমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম

সংরক্ষিত ছবি

পণ্যবাজার

ঈদুল আজহা উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু আজ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ আগস্ট ২০১৮

ঈদুল আজহা উপলক্ষে আজ সোমবার থেকে দেশব্যাপী শুরু হচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) স্বল্পমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম। ভ্রাম্যমাণ ট্রাকে নিজস্ব ডিলারের মাধ্যমে চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও ছোলা বিক্রি করবে রাষ্ট্রায়ত্ত এ প্রতিষ্ঠান। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। তবে শুক্রবার পণ্য বিক্রি বন্ধ থাকবে। টিসিবির পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী ১৮৭টি ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হবে। এর মধ্যে ঢাকায় ৩৫টি, চট্টগ্রামে ১০টি, অন্যান্য বিভাগীয় শহরে পাঁচটি ও প্রতিটি জেলা সদরে দুটি করে ট্রাকে পণ্য বিক্রি করা হবে। প্রতি কেজি চিনি ৫২ টাকা, মসুর ডাল ৫০ টাকা, ছোলা ৪০ টাকা ও সয়াবিন তেল প্রতি লিটার ৮৫ টাকায় বিক্রি হবে। একজন ভোক্তা সর্বোচ্চ চার কেজি চিনি ও মসুর ডাল, সয়াবিন তেল পাঁচ লিটার ও যেকোনো পরিমাণে ছোলা কিনতে পারবেন।

প্রতিটি ট্রাকে দৈনিক ৩০০ থেকে ৫০০ কেজি চিনি ও মসুর ডাল, ৩০০ থেকে ৫০০ লিটার সয়াবিন তেল এবং ৩০০ থেকে ১৫০০ কেজি ছোলা বিক্রি করা হবে। অন্যদিকে টিসিবির দুই হাজার ৮০৩ জন ডিলার ও ১০টি খুচরা বিক্রয়কেন্দ্রের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। ডিলারপ্রতি এককালীন ৫০০ থেকে ৭০০ কেজি চিনি, ৩০০ থেকে ৬০০ কেজি মসুর ডাল, ৩০০ থেকে ৬০০ লিটার সয়াবিন তেল এবং ছোলা ৩০০ থেকে তদূর্ধ্ব যেকোনো পরিমাণে বরাদ্দ রাখা হয়েছে।

ঢাকা শহরে ভ্রাম্যমাণ ট্রাকে সচিবালয় গেট, প্রেস ক্লাব, কাপ্তানবাজার, ভিক্টোরিয়া পার্ক, দিলকুশা, দৈনিক বাংলা মোড়, মতিঝিল বক চত্বর, ফকিরেরপুল বাজার ও আইডিয়াল জোন, বাংলাদেশ ব্যাংক চত্বর, যাত্রাবাড়ী কাঁচাবাজার, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, রামপুরা বাজার, বনশ্রী আইডিয়াল স্কুলের পাশে, মেরুল বাড্ডা কাঁচাবাজার, খিলগাঁও তালতলা বাজার, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, মাদারটেক/নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে, ফার্মগেটের খামারবাড়ি, কলমীলতা বাজার, আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিসে সামনে, শ্যামলী মোড়, মিরপুর-১ মাজার রোড, মিরপুর-১০ গোলচত্বর, কালশী মোড় (পূরবী সিনেমা হলসংলগ্ন), কচুক্ষেতের রজনীগন্ধ্যা সুপার মার্কেট, আসাদ গেট, মোহাম্মদপুর টাউন হল, জিগাতলা মোড়, সায়েন্স ল্যাবরেটরি মোড়, নিউমার্কেট (পোস্ট অফিস, বটতলা), ছাপড়া মসজিদ, আশকোনা হজ ক্যাম্প ও উত্তরা রাজলক্ষ্মী কমপ্লেক্স।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads