• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৫
ads
রাজশাহীতে বেড়েছে মাছের দাম

ছবি : সংগৃহীত

পণ্যবাজার

রাজশাহীতে বেড়েছে মাছের দাম

  • রাজশাহী ব্যুরো
  • প্রকাশিত ০২ জুন ২০১৯

রাজশাহীর বাজারে বেড়েছে মাছের দাম। তবে কিছুটা কমেছে সবজির দাম। নদী ও পুকুরের মাছের দাম বেড়েছে ২৫ থেকে ৩০ টাকা। আর স্থিতিশীল রয়েছে সব ধরনের মাংসের দাম। মাছবিক্রেতারা বলছেন, আগামীতে আরো বাড়তে পারে মাছের দাম। তবে কমতে পারে সবধরনের সবজির দাম এমনটি জানিয়েছেন সবজি ব্যবসায়ীরা।

রাজশাহী নগরীর বিনোদপুর বাজারের সবজিবিক্রেতা মোহাম্মদ আলী জানান, প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ১৬ টাকা, সপ্তাহ ভেদে পটলে ২০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৮ থেকে ২০ টাকা দরে। বেগুন ১০ টাকা কমে ৩০ টাকা, শশা ১০ টাকা কমে ২০ টাকা, বরবটি ৩০ টাকা, ঢেঁড়স ২০ টাকা, কলা প্রতি হালি ২৪ টাকা, লেবু ২০ টাকা হালি, টমেটো ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া দুই ধরনের মরিচের মধ্যে শুকনা ২০০ টাকা ও কাঁচামরিচ ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ক্রেতা আকবর আলী বলেন, সবজির দাম বেড়ে তেমন কমেনি। কয়েক দিন ধরে কিছু কিছু সবজির দম তিন থেকে পাঁচ টাকা কম নিচ্ছেন বিক্রেতারা। এছাড়া বেশির ভাগ সবজির দাম আগের মতোই আছে। এর মধ্যে শশার দাম অনেকটাই কমেছে।

অন্যদিকে, সাহেব বাজারের মাছবিক্রেতা আবদুর রহমান বলেন, মাছের দাম বাড়ছে। কয়েকদিনের ব্যবধানে মাছের কেজিপ্রতি ২৫ থেকে ৩০ টাকা বেড়েছে। এর মধ্যে নদীর মাছে বেড়েছে ৩০ টাকা। আর পুকুরের মাছে ২৫ টাকা বেড়েছে।

তিনি বলেন, বাজারে প্রতি কেজি রুই মাছ প্রকার ভেদে বিক্রি হচ্ছে ৩০০ থেকে ২৮০ টাকা দরে। এছাড়া আইড় মাছ ৮০০ থেকে হাজার টাকা, কাতলা মাছে ২৫০ থেকে ৩২০ টাকা, মৃগেল ১৫০ থেকে ২০০ টাকা, শোল ৪০০ থেকে ৬০০ টাকা, নদীর চিংড়ি ৮০০ টাকা থেকে হাজার টাকা, বাঁশপাতা হাজার থেকে ১২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া পিয়ালি ৮০০ টাকা, বাইম মাছ ৬০০ থেকে ৮০০ টাকা ও নদীর পাবদা মাছ বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৮০০ টাকা কেজি দরে।

মাছ কিনতে আসা ইসমাইল হোসেন বলেন, মাছের দাম অনেকটাই বেশি। তবে পুকুরের মাছের চেয়ে নদীর মাছের দাম বেশি বেড়েছে। ঈদের কয়েক দিন পরে আরো দাম বাড়বে মাছে এমন কথা বলেছেন বিক্রেতারা।

গরুর মাংস বিক্রি হচ্ছে ৫২০ থেকে ৫৫০ টাকা। খাসি বিক্রি হচ্ছে ৭০০ টাকা। এছাড়া বকরির মাংস বিক্রি হচ্ছে ৬০০ টাকা। এছাড়া দেশি মুরগির প্রতি কেজি ৪৫০ টাকা, ব্রয়লার ১৩০ ও সোনালি ২২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads