• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads
পেঁয়াজ সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান

ফাইল ছবি

পণ্যবাজার

পেঁয়াজ সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান

  • দিনাজপুর প্রতিনিধি
  • প্রকাশিত ২২ সেপ্টেম্বর ২০১৯

পেঁয়াজ মজুত করে কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে কেউ যেন পেঁয়াজের দাম বাড়াতে না পারেন এবং দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে বন্দরের ব্যবসায়ীদের বেশি করে পেঁয়াজ আমদানি করার আহ্বান জানিয়েছেন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গীর।

গতকাল শনিবার সকালে টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গীর হিলি স্থলবন্দরে টিসিবির ঠিকাদার খান ট্রেডার্স ও সততা বাণিজ্যালয় মালিকদের সঙ্গে মতবিনিময় কালে এ আহ্বান জানান। মতবিনিময় শেষে টিসিবির চেয়ারম্যানের পক্ষে টিসিবির পরিচালক (যুগ্ম সচিব) মইনুদ্দিন আহম্মেদ সাংবাদিকদের একথা বলেন। খোলাবাজারে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রির জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের পেঁয়াজের গুণগত মান দেখেন। এ সময় টিসিবির পরিচালক (যুগ্ম সচিব) মইনুদ্দিন আহম্মেদ, উপ-ঊর্ধ্বতন কর্মকর্তা সুজাউদ্দৌলা সরকার উপস্থিত ছিলেন।

ভারত সরকার পেঁয়াজের রপ্তানি মূল্য বাড়িয়ে দেওয়ার প্রভাব পড়ে দেশীয় খোলা বাজারে। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা। পেঁয়াজের দাম কমাতে টিসিবি ট্রেন্ডার আহ্বান করে এবং প্রতি কেজি ৬০ থেকে ৬২ টাকা দরে হিলি থেকে পেঁয়াজ ক্রয় করে টিসিবির ডিলারদের মাধ্যমে ৪৫ টাকা দরে বিক্রি করছে। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads