• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬
ads
কাল-পরশুর মধ্যে পেঁয়াজের দাম ৬০-৭০ টাকায় চলে আসবে: বাণিজ্যমন্ত্রী

সংগৃহীত ছবি

পণ্যবাজার

কাল-পরশুর মধ্যে পেঁয়াজের দাম ৬০-৭০ টাকায় চলে আসবে: বাণিজ্যমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০২ অক্টোবর ২০১৯

কাল বা পরশুর মধ্যে পেঁয়াজের দাম ৬০-৭০ টাকায় চলে আসবে বলে আশা প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ে সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ এ আশা প্রকাশ করেন।

বাণিজ্যমন্ত্রী বলেছেন,মিয়ানমার থেকে ৪৮৩ টন পেঁয়াজ এসেছে। আরও ৪০০-৫০০ টন আজ আসবে। ফলে কাল বা পরশুর মধ্যে পেঁয়াজের দাম ৬০-৭০ টাকায়।

পেঁয়াজের দাম নির্ধারণ করে দেয়া হবে কি না- এমন প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এ ব্যাপারে একটা সিদ্ধান্ত নেওয়া দরকার। আমরা একটা কস্টিং পেয়েছি, অনেক কিছু ওয়েস্ট হতে পারে, প্লাস প্রফিট ধরে ব্যবস্থা নেয়া যেতে পারে।’

পেঁয়াজ উৎপাদন বাড়ানোর তাগিদ দিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘আমাদের এটা করতে হবে যাতে আমরা স্বয়ংসম্পূর্ণ হই। এটাই একমাত্র স্থায়ী সমাধান। তিনি আরও বলেন, সব ভোক্তা যদি একসঙ্গে কিছুদিন পেঁয়াজ না কেনে তাহলে এর একটা প্রভাব বাজারে পড়ে।’

উল্লেখ, ভারত পেঁয়াজ রপ্তানি পুরোপুরি বন্ধ করে দেওয়ায় দেশের বাজারে হু হু করে বেড়ে যায় পেঁয়াজের দাম। রাজধানীর বিভিন্ন পাইকারি বাজারে আজ সোমবার দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকা কেজিতে। ভারত ও মিয়ানমার থেকে আসা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে। খুচরা বাজারে দেশি আর ভারতীয় পেঁয়াজের দামের কোনো ভেদাভেদ নেই। সব পেঁয়াজই এখন কেজিপ্রতি ১০০ টাকার ওপরে বিক্রি হচ্ছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads