• শনিবার, ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
রাজধানীতে স্বাস্থ্যবিধির তদারকি ছাড়াই চলছে পুরো দস্তুর কেনাবেচা

সংগৃহীত ছবি

পণ্যবাজার

রাজধানীতে স্বাস্থ্যবিধির তদারকি ছাড়াই চলছে পুরো দস্তুর কেনাবেচা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ মে ২০২০

রাজধানীর বিপণীবিতানগুলোতে স্বাস্থ্যবিধির কোনো তদারকি চোখে পরছে না। সবাই গাদাগাদি করেই মার্টেক গুলিতে ঢুকছেন। অন্যান্য ঈদের মতোই বেচাকেনা চলছে। এই মুহূর্তে বাংলাদেশ যে, সব চেয়ে করোনা ঝুঁকিতে তা এই শপিংমল গুলো দেখলে বোঝার উপায় নেই।

বেচাকেনার ক্ষেত্রে বেশিরভাগ ক্রেতা ও বিক্রেতার মধ্যেই তেমন কোনও সচেতনতা নেই। লেনদেনের ক্ষেত্রে মানা হচ্ছে না শারীরিক দূরত্বের নিয়ম। এতে করোনা সংক্রমণের ঝুঁকি বহুগুণ বেড়ে গেছে।

চলমান করোনা পরিস্থিতিতে অনেক শপিংমল ও মার্কেট ইতোমধ্যে ঈদের আগে না খোলার সিদ্ধান্ত নিয়েছে। এগুলো হচ্ছে- দেশের অন্যতম সেরা শপিংমল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স ও যমুনা ফিউচার পার্ক, বায়তুল মোকাররম মার্কেট, ঢাকা নিউমার্কেট, মৌচাক ও আনারকলি মার্কেট এবং মোতালেব প্লাজা। বর্তমান পরিস্থিতিতে দোকানদার ও ক্রেতা উভয়ের স্বাস্থ্যের দিকটি বিবেচনা করে মার্কেট না খোলার সিদ্ধান্ত নিয়েছে তারা।

ক্রেতারা নিজ এলাকার দুই কিলোমিটারের মধ্যে অবস্থিত শপিংমলে কেনাকাটা করতে নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এতে আরও বলা হয়, প্রত্যেক ক্রেতাকে নিজ পরিচয়পত্র (আইডি কার্ড/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স) ইত্যাদি সঙ্গে রাখতে হবে। করোনা পরিস্থিতিতে ঢাকা মহানগরীতে শপিংমল ও মার্কেট খোলা রাখার বিষয়ে ১৪টি নির্দেশনা দিয়েছে ডিএমপি।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত খোলা থাকবে রাজধানীর দোকান ও শপিংমল।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads