• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪২৮
কুমিল্লায় ১৩০ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ

প্রতিনিধির পাঠানো ছবি

পণ্যবাজার

কুমিল্লায় ১৩০ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ

  • কুমিল্লা জেলা প্রতিনিধি
  • প্রকাশিত ৩১ অক্টোবর ২০১৯

অতীতের সব রেকর্ড ভেঙ্গে কুমিল্লায় খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি প্রতি ১৩০ টাকা দরে। গত এক সপ্তাহে ধরে এমন দামে পেঁয়াজ বিক্রির ঘটনায় টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে।

আজ বৃহস্পতিবার সরেজমিনে নগরীর অন্যতম কাঁচা বাজার বাদশা মিয়া বাজার ঘুরে দেখা যায়, পেঁয়াজ ১১০ থেকে ১৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। দামের এই ঊর্ধ্বগতি সম্পর্কে মুদি মাল বিক্রেতা সাকিব জানান,গত চারদিন ধরে মিয়ানমারের পেঁয়াজে বাজারের চাহিদা মিটছে। আমদানিকারকরা ভারত থেকে পেঁয়াজ আমদানি করতে না পারায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

নগরীর বাদশা মিয়ার বাজার,রাজগঞ্জ ও রানীরবাজারে ঘুরে ক্রেতা বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, ছোটো পেঁয়াজ ১১০ টাকা, মাঝারি পেঁয়াজ ১২০ থেকে ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারের পেঁয়াজের সরবরাহ একেবারেই অপ্রতুল।

নগরীর খুচরা বাজার ছাড়াও পাইকারী বাজার হিসেবে খ্যাত চকবাজারে ঘুরে দেখা যায়, পাইকারিভাবে পেঁয়াজ কেজি প্রতি ১০০ থেকে ১০৫ টাকা বিক্রি হচ্ছে।

পাইকার আজগর হোসেন জানান, আমাদের কিছু করার নেই। আমরা ইচ্ছে করে পেঁয়াজের দাম বাড়াইনি। ভারত থেকে পেঁয়াজ না আসায় কেজি প্রতি ১০৫ থেকে ১১০ টাকা বিক্রি করতে বাধ্য হচ্ছি। মোকামগুলোতে পেঁয়াজ না আসায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

পেঁয়াজ ক্রেতা আবদুল হক বলেন, আসলে এভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যে দাম বাড়লে আমরা কি করবো।

রাজগঞ্জ বাজারের খুচরা বিক্রেতা মো. দেলোয়ার হোসেন কুমিল্লা চক বাজার থেকে পাইকারী ভারতীয় পেঁয়াজ কেজি প্রতি ১১১ টাকা এবং মিয়ানমারের পেঁয়াজ কেজি প্রতি ১০৫ টাকা দরে কিনে এনেছেন।

তিনি জানান, মিয়ানমারের পেঁয়াজ নিয়ে ক্রেতাদের বিস্তর অভিযোগ রয়েছে। আমরা নিজেরাও দেখি প্রতি বস্তায় মিয়ানমার থেকে আসা পেঁয়াজে ৪/৫ কেজি পঁচা থাকে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads