• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads
চাঁদপুরে হিজড়াদের জীবনমান উন্নয়নে সেমিনার

চাঁদপুরে হিজড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন বিষয়ক সেমিনারে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

চাঁদপুরে হিজড়াদের জীবনমান উন্নয়নে সেমিনার

  • মো. মহিউদ্দিন আল আজাদ
  • প্রকাশিত ১২ জুলাই ২০১৮

হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন বিষয়ক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান। জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

জেলা সমাজসেবার অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকারের সভাপতিত্বে সেমিনারে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরা হয়।
সেমিনারে জানানো হয়, চাঁদপুরে ৮৬ জন হিজড়া রয়েছে। তার মধ্যে ৫১ জনকে বয়স্ক ভাতা প্রদান করা হয়। ৫০ জন হিজড়াকে সেলাই প্রশিক্ষন ও বিউটিফিকেশন প্রশিক্ষন দেওয়া হয়েছে। সাধারণ মানুষকে হয়রানী ও চাঁদাবাজী বন্ধে সমাজ সেবা অধিদফতরের মাধ্যমে চাঁদপুরের হিজড়া জনগোষ্ঠীকে নিয়ে নতুন করে দুই মাসের জন্য তাদের চাহিদামত আরও প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা আনসার এ্যাডজুটেন্ট আজিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাংবাদিক আলম পলাশ, হিজড়া নেতা মৌসুমী, কুয়াশা প্রমূখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads