• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads
খাগড়াছড়িতে দু'পক্ষের সংঘর্ষ : নিহত ৬

খাগড়াছড়িতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের ব্রাশফায়ারে ৬ জন নিহত

সংগৃহীত ছবি

সারা দেশ

খাগড়াছড়িতে দু'পক্ষের সংঘর্ষ : নিহত ৬

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ আগস্ট ২০১৮

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খাগড়াছড়িতে প্রতিপক্ষের ব্রাশফায়ারে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

শনিবার ৮টার দিকে স্বনির্ভর এলাকায় এ ঘটনা ঘটেছে। তবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। খাগড়াছড়ি সদর থানার ওসি সাহাদত হোসেন টিটো বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের ধারণা, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট- ইউপিডিএফ (প্রসিত বিকাশ খীসা গ্রুপ) এবং ইউপিডিএফ (গণতান্ত্রিক) এই দুই গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে।

এদিকে, নিহতদের মধ্যে ৫ জন ইউপিডিএফের (প্রসিৎ বিকাশ গ্রুপ) কর্মী এবং অন্যজন পথচারী স্বাস্থ্য বিভাগের কর্মী জিতায়ন চাকমা বলে জানা গেছে।

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক (আরএমও) নয়নময় ত্রিপুরা জানান, পাঁচজনকে নিহত অবস্থায় আর চারজনকে আহত অবস্থায় তাদের হাসপাতালে আনা হয়। আহত আরও একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। অন্য তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর আওয়ামী লীগ সরকারের সাথে জনসংহতি সমিতি (জেএসএস) শান্তি চুক্তি করে। ওই চুক্তির বিরোধীতার মধ্যে পরের বছর ডিসেম্বর মাসে আত্মপ্রকাশ করে ইউপিডিএফ। যাদের বড় একটা অংশ জেএসএসের ছাত্রসংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ থেকে বের হয়ে আসে। কিন্তু ২০১৭ সালের ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ইউপিডিএফ ভেঙে যায়। ইউপিডিএফ আদর্শচ্যুত হয়ে পড়েছে দাবি করে ওইদিনই আত্মপ্রকাশ করে ইউপিডিএফ (গণতান্ত্রিক)। এর নেতৃত্বে ছিলেন গত মে মাসে ব্রাশফায়ারে নিহত হওয়া তপন জ্যোতি চাকমা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads