• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads
হাটহাজারীতে অজ্ঞাত রোগে ৪ শিশুর মৃত্যু

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ছবি : সংগৃহীত

সারা দেশ

হাটহাজারীতে অজ্ঞাত রোগে ৪ শিশুর মৃত্যু

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৬ আগস্ট ২০১৮

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার দুর্গম পাহাড়ী এলাকার ত্রিপুরা পল্লীতে গত ছয়দিনে চার শিশুর মৃত্যু হয়েছে। কি কারণে তাদের মৃত্যু হয়েছে তা জানাতে না পারলেও অজ্ঞাত কোনও ভাইরাসের সংক্রমণে তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এদের মধ্যে একই পরিবারের তিন শিশু রয়েছে।

একই এলাকার আরও ১৯ শিশুকেও অসুস্থ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আক্রান্তদের সবারই জ্বর ও শরীরে র‌্যাশের চিহ্ন রয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। তবে তারা কী রোগে আক্রান্ত, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

রোববার সকালে হাটহাজারীর ফরহাদাবাদ ইউনিয়নের ২ নম্বর পশ্চিম উদালিয়া ওয়ার্ডের সোনাইরকূল ত্রিপুরা পল্লীতে শিশুদের রোগাক্রান্ত হওয়ার কথা জানতে পারে স্থানীয় উপজেলা প্রশাসন। হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. আবু সৈয়দ মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

ডা. ইমতিয়াজ জানান, গেল মঙ্গলবার একজন শিশু মারা যায়। শুক্রবার মারা গেছে দুজন। সর্বশেষ আজ রোববার মারা যায় আরও একজন।

মারা যাওয়া চারজন হলো- অন্ন বালা, অন্ন রায়, সৌম্য রায় এবং শিমুনি চাকমা।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জরুরি বিভাগ থেকে রোববার সন্ধ্যায় জানানো হয়, মোট ১৯ জন শিশু হাসপাতালে ভর্তি হয়েছে। এদের সকলেরই বয়স এক থেকে ১০ বছরের মধ্যে।  

সন্ধ্যায় চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা সেখানে যান।

ডাক্তার বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিদের মধ্যে কয়েকজনের শরীরে জ্বর অনেক বেশি। কারও কারও হালকা জ্বরের সঙ্গে খিঁচুনি, সর্দি আছে। শ্বাসকষ্টও আছে।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা জানান, রোগের কারণ নির্ণয়ে ঢাকার জনস্বাস্থ্য বিভাগে পাঠানোর জন্য আক্রান্ত কয়েকজন শিশুর রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads