• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads
হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতে তিন ব্যবসায়ীকে জরিমানা

চাঁদপুরের হাজীগঞ্জে ভ্রাম্যমান আদলতের অভিযানে পঁচা-বাসি খাবার ফেলে দেয়ার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা

ছবি : বাংলাদেশর খবর

সারা দেশ

হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতে তিন ব্যবসায়ীকে জরিমানা

  • মো. মহিউদ্দিন আল আজাদ
  • প্রকাশিত ০৭ সেপ্টেম্বর ২০১৮

চাঁদপুরের হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়ূয়া। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পচাঁ-বাসি খাবার পরিবেশন ও অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় একটি খাবার হোটেল ও পরিমাপে কম দেওয়ায় দুইটি ফলের দোকানে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার বাকিলা ইউনিয়নের স্থানীয় বাকিলা বাজারে পচাঁ বাসি খাবার পরিবেশন ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারা অনুযায়ী তাজ হোটেলকে ৫ হাজার টাকা এবং ওজনে কম দেওয়ায় আলমগীর ফলের দোকান ৩ হাজার ও ইউসুফ ফলের দোকানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতিতে পঁচা বাসি খাবার খালে ফেলে দেয়া হয় এবং হোটেল ও ফলের দোকানের সত্ত্বাধীকারীকে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়ূয়া। এছাড়াও বাজারের যানজট নিরসনে ফুটফাত দখলমুক্ত করতে এক সপ্তাহের আল্টিমেটাম দেয়া হয় দখলকারী ব্যবসায়ীদের।

এসময় ভ্রাম্যমান আদালত চলাকালীন সময়ে থানা উপ-পরিদর্শক (এসআই) মো. মাইন উদ্দিন আহমেদ, বাকিলা ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, বাকিলা বাজার ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অমল ধরসহ জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি ও ব্যবসায়ী সমিতির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads