• সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫
ads
দেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা : মায়া

চাঁদপুরের মতলব উত্তরের মোহনপুরে দূঃস্থ্যদের মাঝে ঢেউটিন ও অর্থ বিতরণ করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

দেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা : মায়া

  • মো. মহিউদ্দিন আল আজাদ
  • প্রকাশিত ২২ সেপ্টেম্বর ২০১৮

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, একবার দুইবার ত্রাণ নিয়ে সমস্যার সমাধান হয়না। আসল সমস্যার সমাধান করতে নিজেদের আর্থিক উন্নতি ঘটাতে হবে, এজন্য সকলকে কাজের সাথে যুক্ত হতে হবে।

শুক্রবার বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুরস্থ মন্ত্রীর বাসভবনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক মানবিক সহায়তা কর্মসূচির ঢেউটিন ও অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, আমরা সেই জাতিতে পরিণত হতে চাই, কারো কাছ থেকে যেন ত্রাণ নিতে না হয়। নিজেদের পায়ে দাঁড়াতে চাই। কর্মসংস্থান সৃষ্টিতে সরকার বিভিন্ন কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা চালু করেছে। এ কারিগরি প্রশিক্ষণ করে ছেলে মেয়েরা নিজেদের পায়ে দাঁড়াতে হবে।। পাশাপাশি কর্মসংস্থানের জন্য মাছ চাষ, হাঁস-মুরগি পালন করা যেতে পারে। নতুন নতুুন পদ্ধতির মাধ্যমে অব্যবহৃত জমি কৃষি উৎপাদনে ব্যবহার করতে হবে।

দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুঃখী, দরিদ্র অসহায় মানুষের কথা সর্বদা ভাবেন। তিনি আরো বলেন, এ আওয়ামীলীগ সরকারের আমলে কেউ না খেয়ে এবং গৃহহীন থাকবে না, বর্তমান সরকার হতদরিদ্র মানুষের উন্নয়নে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছেন। তিনি পুনরায় জননেত্রীকে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সকলকে আহবান জানান।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য মিনহাজ উদ্দিন খানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শাহীদুল ইসলাম, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিএইচ কবির আহমদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন- মন্ত্রী পত্নী পারভীন চৌধুরী রিনা, মোহনপুর ইউপি’র স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসেন মজুমদার, মন্ত্রীর এপিএস বীরমুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন আহমদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, যুবলীগ নেতা হাসান মোর্শেদ চৌধুরী আহার, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, যুবলীগ নেতা খোরশেদ আলম, মোহনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ওয়ালী উল্লাহ অলি’সহ উপজেলা-বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads