• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

কুমিল্লায় রোগীদের পাশে দাঁড়াতে চায় রোভার স্কাউট

লোগো রোভার স্কাউট

সারা দেশ

কুমিল্লায় রোগীদের পাশে দাঁড়াতে চায় রোভার স্কাউট

  • কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশিত ২৪ সেপ্টেম্বর ২০১৮

অনুমতি পেলে কুমিল্লার সরকারী হাসপাতাল গুলোতেও রোগীদের হেল্প গাইড হয়ে কাজ করতে চায় রোভার স্কাউটরা। এতে করে রোগীদের ভোগান্তি কমবে। কমবে দালালদের দৌরাত্য।

সাম্প্রতিক সময়ে কুমিল্লা নগরীতে ট্রাফিক সপ্তাহে ট্রাফিকের ভূমিকা পালন, সিটি কর্পোরেশনের সাথে সম্পৃক্ত হয়ে কোরবানির বর্জ্য অপসারণে সচেতনতা সৃষ্টি করে কুমিল্লায় রোভার স্কাউটরা। তাদের এ কাজের জন্য ইতি বাচক মন্তব্য পাওয়া গেছে কুমিল্লার নাগরিকদের।

‘পৃথিবীকে যেমন পেয়েছো, তার চাইতে অধিক সুন্দর করে যেতে চেষ্টা করো’ ব্যাডেন পাওয়ালের এই মন্ত্রে দীক্ষিত হয়ে সারাদেশে সুন্দরের প্রতিছবি হিসাবে কাজ করে যাচ্ছে স্কাউটরা।

যুবক যুবতীদের হাতে কলমে শিক্ষা দিয়ে জীবনের পূর্ণতা বিকাশে দায়িত্বশীল, সৎ, দক্ষ ও সুনাগরিক গড়তে কাজ করছে সংগঠনটি। দেশের বড় ধরণের দুর্যোগ পরিস্থিতিতে ও ত্রাণ বিতরণে প্রশাসনকে সহযোগিতা করে তারা। এ ছাড়া তারা অন্যান্য কার্যক্রমও করে। কুমিল্লা জেলা বোভার স্কাউট সূত্রে জানা যায়, কুমিল্লা ৩৮টি শিক্ষা প্রতিষ্ঠানে এ সংগঠনটির কার্যক্রম চালু আছে। বর্তমানে কাব, স্কাউট ও রোভার মিলিয়ে প্রায় ২ হাজার সদস্য কুমিল্লায় কাজ করছে।

কুমিল্লার সরকারি হাসপাতালে তাদের কাজ করার ইচ্ছে প্রসঙ্গে সিভিল সার্জন ডা: মাজিবুর রহমান বলেন, যদি রোভার স্কাউটরা চায় তারা রোগীদের জন্য কাজ করবে তবে তারা আসুক। অবশ্যই তারা কাজ করতে পারবে।

কুমিল্লা ভিক্টোরিয়ার সরকারি কলেজের সিনিয়ির রোভারমেট মোঃ জাবেদ হোসেন বলেন, রোভারিং এর মাধ্যমে যুব সমাজকে দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে গড়ে তোলা সম্ভব। আমি নিজেও সংগঠটি করে উপকৃত হয়েছি।

স্কাউট কুমিল্লা অঞ্চলের সভাপতি ও কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ রুহুল আমিন ভূইয়া বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর মন্ত্রীর নির্দেশে স্কাউট আন্দোলনকে কুমিল্লা অঞ্চলের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে দেয়ার কাজ করছি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads