• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

ভারত থেকে দেশের পথে ৩৯ জেলে, এখনো নিখোঁজ ৩২

ট্রলার ডুবি

সংরক্ষিত ছবি

সারা দেশ

ভারত থেকে দেশের পথে ৩৯ জেলে, এখনো নিখোঁজ ৩২

  • মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
  • প্রকাশিত ২৪ সেপ্টেম্বর ২০১৮

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ জেলের মধ্যে আরো ৩৯ জনের খোঁজ পাওয়া গেছে। তারা বঙ্গোপসাগরের ভারতীয় জলসীমার ঝাউতলা থেকে গতকাল রোববার সকালে দেশের পথে রওনা হয়েছেন। এ ছাড়া ভাসতে ভাসতে ভারতের জলসীমায় চলে যাওয়া ১৫ জেলেকে সেখানকার জেলেরা উদ্ধার করেছেন বলে জানা গেছে। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে দক্ষিণ চব্বিশ পরগনার কাকদ্বীপের পার্থপ্রতিম থানা পুলিশ তাদের আটক করেছে। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা জানিয়েছেন, গত বৃহস্পতি ও শুক্রবার বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ১৫টি ট্রলার ডুবে যায়। এতে নিখোঁজ হন শতাধিক জেলে। তাদের মধ্যে এখনো ৩২ জন নিখোঁজ রয়েছেন। অন্যদের দেশীয় ও ভারতীয় জলসীমা থেকে উদ্ধার করা হয়েছে। ভারতের পার্থপ্রতিম থানার এসআই মিলন দাসের বরাত দিয়ে গোলাম মোস্তফা আরো জানান, সেদেশের জলসীমায় আটক ১৫ জেলের বিরুদ্ধে অনুপ্রবেশের দায়ে মামলা হবে। এরপর তাদের কেন্দ্রীয় কারাগার আলীপুরে পাঠানো হবে। থানায় আটকদের মধ্যে পটুয়াখালীর মহিপুরের সুলতান, ছগির, শাজাহান, আবু সুফিয়ান এবং আনছারের পরিচয় জানাতে পেরেছেন ভারতীয় ওই পুলিশ কর্মকর্তা।

এ ছাড়া ভারতের কাকদ্বীপের জেলেদের হেফাজতে আরো ৯ বাংলাদেশি জেলে রয়েছেন বলে জানিয়েছেন গোলাম মোস্তফা। সেখান থেকে তাদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে তিনি জানান।

কোস্টগার্ড পশ্চিম জোনের (সদর দফতর, মোংলা) অপারেশন কর্মকর্তা লে. জাহিদ আল হাসান ও মোংলার দিগরাজ নৌ-ঘাঁটির মিডিয়া উইং ফরিদ আহম্মেদ জানিয়েছেন, সাগরে নিখোঁজ জেলেদের উদ্ধারে কোস্টগার্ডের সুপতি, কচিখালী, কটকা, দুবলা ও শরণখোলার পাঁচটি স্টেশন এবং নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিএনএস কপোতাক্ষ উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads