• সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

গোপালপুরে পিইসি পরীক্ষায় ৯ ভূয়া পরীক্ষার্থী বহিস্কার

প্রতীকী ছবি

সারা দেশ

গোপালপুরে পিইসি পরীক্ষায় ৯ ভূয়া পরীক্ষার্থী বহিস্কার

  • প্রকাশিত ১৮ নভেম্বর ২০১৮

টাঙ্গাইলের গোপালপুরে আনন্দ স্কুলের শিক্ষার্থী পরিচয়ে প্রাথমিকের সমাপনী পরীক্ষা দিতে গিয়ে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৯ ভূয়া পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।  এছাড়া পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার কারণে ২ শিক্ষককে বহিস্কার করা হয়েছে।

আজ রোববার ইংরেজি পরীক্ষা চলাকালীন পৌর শহরের সূতী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।  রস্ক প্রকল্পের আওতায় সূতী মীরপাড়া ও সূতী পালপাড়া আনন্দ স্কুলের শিক্ষার্থী পরিচয়ে এই ৯ ভূয়া পরীক্ষার্থী প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছিল।

উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম রুমি এ সব ভূয়া পরীক্ষার্থীদের সনাক্ত করে কেন্দ্র থেকে বহিস্কার করেন।  

বহিস্কৃতরা হলেন- সঞ্জয় চন্দ্র পাল, পলাশ, বিবেক, নীলা রানী পাল, পলাশ রানী পাল, সোপা, অনন্যা, চাঁদনী এবং জোতি। এরা সবাই স্থানীয় সূতী হোসেন শহীদ সোহরাওয়ার্দী উচ্চ বিদ্যালয়ের ৮ম, ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থী।

এ দিকে পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার কারণে উপজেলার নগদা শিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ভাদুরীর চর হাবিবা ছাত্তার মহিলা মাদ্রাসার সহকারি শিক্ষক শেফালী বেগম ও সূতী হিজুলী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক খালেদা বেগমকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এদের বিরুদ্ধে বিধি অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রস্ক প্রকল্পের উপজেলা ট্রেনিং কো-অর্ডিনেটর সাদেকুর রহমান জানান, অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads